আজ সিরাজগঞ্জ-১ আসনে ভোট

প্রথমবার ইভিএমে ভোটগ্রহণ, সকল প্রস্তুতি সম্পন্ন

29

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জঃ সোনারদেশ২৪:

সিরাজগঞ্জ-১ আসনে উপ-নির্বাচনের সকল প্রস্তুতি সম্পন্ন করেছে জেলা নির্বাচন কমিশন অফিস।  আজ বৃহস্পতিবার (১২ নভেম্বর) ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে। সকাল ৯টা থেকে শুরু হয়ে বিকেল ৫টা পর্যন্ত ভোটগ্রহণ চলবে।

সুষ্ঠু ও শান্তিপূর্ণ পরিবেশে ভোটগ্রহণের জন্য ইতোমধ্যে সকল প্রস্তুতি সম্পন্ন করেছে নির্বাচন কমিশন (ইসি)। প্রার্থীরাও চালিয়েছেন প্রচার-প্রচারণা। একাদশ সংসদের সিরাজগঞ্জ-১ আসনে উপনির্বাচনে প্রতিদ্বন্ধিতায় আছে আওয়ামী লীগ ও বিএনপি প্রার্থী। এই আসনে ভোটের দিন শুধু নির্বাচন সংশ্লিষ্ট প্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। বাকি সব অফিস খোলা থাকবে।

তবে ভোটারদের ভোট দেয়ার সুযোগ দিতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষকে অনুরোধ জানানো হয়েছে। এছাড়া যানবাহন চলাচলে নিষেধাজ্ঞাও শিথিল করা হয়েছে। মোহাম্মদ নাসিম এমপির ১৩ জুন মৃত্যুতে সিরাজগঞ্জ-১ আসন শূন্য ঘোষণা করা হয়। সাংবিধানিক বাধ্যবাধকতায়  উপনির্বাচন হতে যাচ্ছে।

নির্বাচন কমিশনের সংশ্লিষ্ট কর্মকর্তারা জানান, সুষ্ঠু ভোট গ্রহণে সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। নির্বাচনী এলাকায় মোতায়েন করা হয়েছে ম্যাজিস্ট্রেট ও আইন শৃঙ্খলা বাহিনীর বাড়তি সদস্য। নির্বাচনী এলাকায় তারা টহল দিচ্ছেন।

গত ২৮ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে ইসি। ভোট উপলক্ষে বুধবার মধ্যরাত থেকে ভোটের দিন মধ্যরাত পর্যন্ত সংশ্লিষ্ট নির্বাচনী এলাকায় ট্রাক ও পিকআপ চলাচল বন্ধ থাকবে। মঙ্গলবার মধ্যরাত থেকে শুক্রবার মধ্যরাত পর্যন্ত মোটরসাইকেল চলাচলে নিষেধাজ্ঞা আরোপ করা হয়েছে। তবে নির্বাচন কমিশনের অনুমতি সাপেক্ষে কিছু যান চলাচল করতে পারবে।

সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার ১২ ইউনিয়ন ও একটি পৌরসভা এবং সদরের ৫ ইউনিয়ন নিয়ে ও গঠিত সিরাজগঞ্জ-১ আসন। এই আসনে আওয়ামী লীগের প্রার্থী তানভীর শাকিল জয় ও বিএনপির প্রার্থী মো. সেলিম রেজা প্রতিদ্বন্ধিতা করছেন। এ আসনে মোট ভোটার সংখ্যা ৩ লাখ ৪৫ হাজার ৬০৩ জন। এর মধ্যে পুরুষ ভোটার ১ লাখ ৮০ হাজার ৬১৫ জন এবং নারী ভোটার ১ লাখ ৮৪ হাজার ১৪৯ জন। মোট ৩ লাখ ৬৪ হাজার ৭৬৪ জন ভোটার ১৭১টি ভোট  কেন্দ্রে তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

You might also like