কোহলির রেকর্ড ভাঙলেন ওয়ার্নার

13

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

রোববার কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে দারুণ এক ইনিংস খেলে সানরাইজার্স হায়দরাবাদের ম্যাচ সুপার ওভারে নেন ডেভিড ওয়ার্নার। কিন্তু দলকে জেতাতে পারেননি। তবে দারুণ এক কীর্তি গড়েছেন তিনি। প্রথম বিদেশি ব্যাটসম্যান হিসেবে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে পাঁচ হাজার রানের মাইলফলক স্পর্শ করেছেন অস্ট্রেলিয়ার ব্যাটসম্যান। এমনকি বিরাট কোহলিকে পেছনে ফেলে সবচেয়ে কম ইনিংস খেলে পাঁচ হাজারি ক্লাবে হায়দরাবাদের অধিনায়ক।

কলকাতা নাইট রাইডার্সের বিপক্ষে আবুধাবিতে ১৬৪ রান তাড়া করতে নেমে এই রেকর্ড করেন ওয়ার্নার। নিজের ১৩৫তম ইনিংসে পাঁচ হাজারি ক্লাবে জায়গা করে নিলেন অস্ট্রেলিয়ান ব্যাটসম্যান। এতদিন ধরে এই রেকর্ড দখলে রাখা রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর অধিনায়ক কোহলি এই কীর্তি গড়েন ১৫৭ ইনিংসে।

কোহলি (১৮৬ ম্যাচে ৫৭৫৯), সুরেশ রায়না (১৮৩ ম্যাচে ৫৪৬৮) ও রোহিত শর্মার (১৯৬ ম্যাচে ৫১৪৯) পর চতুর্থ ব্যাটসম্যান হিসেবে আইপিএলে এই মাইলফলকে ওয়ার্নার।

এর আগে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলা ওয়ার্নার সবচেয়ে বেশি তিনবার শীর্ষ রান সংগ্রাহকের পুরস্কার অরেঞ্জ ক্যাপ জিতেছেন। ২০০৯ থেকে ২০১৩ সাল পর্যন্ত দিল্লির হয়ে খেলেন তিনি। ২০১৪ সালের নিলামে তাকে কিনে নেয় হায়দরাবাদ।

অধিনায়ক হিসেবে প্রথম বছরেই হায়দরাবাদকে শিরোপা জেতান এই ওপেনার। ওই আসরে ১৪ ম্যাচে ৫৬২ রান করে জেতেন অরেঞ্জ ক্যাপ। তার নামের পাশে রয়েছে চারটি সেঞ্চুরি এবং রেকর্ড ৪৬টি হাফসেঞ্চুরি। মোট রান ৫ হাজার ৩৭।

You might also like