পদ হারাচ্ছেন ১০ কোম্পানির ১৭ পরিচালক

33

অর্থ ও বাণিজ্য ডেস্কঃ সোনারদেশ২৪:

পুঁজিবাজারে তালিকাভুক্ত ১০ কোম্পানির ১৭ পরিচালক পদ হারাচ্ছেন। শিগগিরই এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করবে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (বিএসইসি)।

সংশ্লিষ্ট সূত্র জানিয়েছে, বিএসইসির চেয়ারম্যান শিবলী রুবাইয়াত -উল -ইসলামের নের্তৃত্বাধীন নতুন কমিশন দায়িত্ব নেওয়ার পর ২ জুলাই তালিকাভুক্ত কোম্পানির পরিচালকদের এককভাবে ২ শতাংশ শেয়ার ধারণ করা বাধ্যতামূলক করে নির্দেশনা জারি করা হয়। যেসব পরিচালকের নির্দিষ্ট পরিমাণ শেয়ার নেই তাদেরকে ৪৫ দিনের মধ্যে তা পূরণ করতে বলা হয়েছিল। গত রোববার বিএসইসির বেঁধে দেওয়া সময় শেষ হয়।

বিএসইসি সূত্র মতে, ২২টি কোম্পানির ৬১ জন পরিচালককে ২ শতাংশ শেয়ার ধারণ করতে চিঠি দেয় কমিশন। এর মধ্যে ২৫ জন পরিচালক ২ শতাংশ শেয়ার কিনেছে। ১৮ জন পরিচালক নিজেরাই কোম্পানি পর্ষদ থেকে চলে গেছেন। আর ১০ কোম্পানির ১৭ পরিচালক এখনও পর্ষদে আছেন। তারা বিএসইসির নির্দেশিত শেয়ার ধারণ করতে পারেননি বলে তাদের পদ বাতিল হচ্ছে।

নাম প্রকাশে অনিচ্ছুক এক কর্মকর্তা রাইজিংবিডিকে জানান, শর্ত প্রতিপালন না করায় তালিকাভুক্ত ১০ কোম্পানির ১৭ পরিচালকের পদ বাতিলের সিদ্ধান্ত নিয়েছে বিএসইসি। শিগগিরই এ সংক্রান্ত একটি নির্দেশনা জারি করা হবে।

You might also like