ফুলবাড়ী সাব-রেজিষ্টার অফিসে ভূয়া আইডি কার্ড ব্যবহার করে দলিল সম্পন্ন

19

সোনারদেশ২৪: ডেস্কঃ

ফুলবাড়ী উপজেলা সাব-রেজিষ্টার অফিসে ভূয়া আইডি কার্ড ব্যবহার করে দলিল সম্পন্ন। ফুলবাড়ী উপজেলার সজনপুকুর গ্রামের মোঃ আবু আব্বাসের কন্যা মোছাঃ সুরমি আক্তার এর লিখিত অভিযোগে জানা যায়,আবু আব্বাসের পুত্র মোঃ জাকির হোসেন, পিতার প্রকৃত ভোটার আইডি কার্ড ব্যবহার না করে ভূয়া আইডি কার্ড তৈরি করে গত ২৩/০৮/২০২০ ইং তারিখে পিতার নিকট থেকে ৬.৩৭৫ শতক জমি ফুলবাড়ী সাব-রেজিষ্টার অফিসে আপন বড় চাচা মোঃ আজাহার আলীর ষড়যন্ত্রে রেজিষ্ট্রি করে দেন জাকির হোসেনের নামে।

ফুলবাড়ী উপজেলার সজনপুকুর গ্রামের আবু আব্বাসের কন্যা মোছাঃ সুরমি আক্তার অভিযোগ করে জানান, উপজেলার স্বজনপুকুর গ্রামের মোঃ আবু আব্বাস এর পুত্র জাকির হোসেন নিজ পিতার প্রকৃত ভোটার আইডি কার্ড ব্যবহার না করে জাল ভোটার আইডি কার্ড তৈরি করে।

সেই ভোটার আইডি কার্ডের নিবন্ধন নং-২৭২৩৮০৬৭৫৪৮৫৬, যাহার জন্ম তারিখ ২০ আগস্ট ১৯৬৯। যাহা সম্পূর্ণ ভূয়া। তার পিতার প্রকৃত ভোটার আইডি কার্ডের নাম্বার-১৯৫১২৭২৩৮০৬৭৫৪৭৬৫ এবং জন্ম তারিখ ১লা জুন ১৯৫১।

গত ২৩/০৮/২০২০ ইং তারিখে ফুলবাড়ী উপজেলার সাব-রেজিষ্টার অফিসে সজনপুকুর মৌজার জে.এল নং- ৫৩, সিএস/এসএ- ৩৪৬ দাগের হালদাগ ৩৭৪, জমির পরিমাণ ৬.৩৭৫ শতক জমি রেজিষ্ট্রি করে নেন মোঃ জাকির হোসেন। যাহার দলিল নং- ৩০২৪, তারিখ : ২৩/০৮/২০২০ ইং।

উল্লেখ্য যে, পিতার নিকট থেকে জমি ক্রয় কালে ভূয়া ভোটার আইডি কার্ড অনুযায়ী পিতা পুত্রের বয়সের ব্যাপক গড়মিল রয়েছে। পিতার জন্ম ভূয়া আইডি অনুযায়ী ২০/০৮/১৯৬৯ ইং। পুত্রের জন্ম ০৮/১০/১৯৮২ ইং। সেই অনুযায়ী পিতা-পুত্রের বয়সের পার্থক্য ১৩ বছর ০১ মাস ১৯ দিন। পিতা আবু আব্বাসের ভোটার আইডি কার্ডের এনআইডি কার্ড জালিয়াতি করে পুত্র জাকির হোসেন সাব-রেজিষ্ট্রার অফিসে তারই আপন বড় চাচা মোঃ আজাহার আলীর যোগ সাজোশে দলিলের সনাক্তকরণ স্বাক্ষর দিয়ে দলিলটি সম্পন্ন করার সহযোগিতা করেন। আইডি কার্ড জালিয়াতি করা রাষ্ট্রীয় অপরাধ।

সে কাজটি করেছেন আবু আব্বাসের পুত্র মোঃ জাকির হোসেন ও চাচা আজাহার আলী। আবু আব্বাসের কন্যা জানান, দীর্ঘ ১০ বছর ধরে আমার পিতার দেওয়া সম্পত্তিতে আমি বাড়ি করে আছি। আমার পিতাকে ফুসলিয়ে ভোটার আইডি কার্ড জালিয়াতি করে জায়গা থেকে উচ্ছেদ করার জন্য আমার ভাই জমি রেজিষ্ট্রি করে নিয়েছে আমার পিতার কাছ থেকে। যা সম্পূর্ণ অবৈধ।

এ ব্যাপারে আবু আব্বাসের কন্যা মোছাঃ সরমি আক্তার জাল ভোটার আইডি কার্ড ব্যবহার করে দলিল সম্পন্ন করা ব্যক্তিদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নিতে সংশ্লিষ্ট জেলার নির্বাচন কমিশনার ও আইন প্রয়োগকারী সংস্থার আশু হস্তক্ষেপ কামনা করছি।

You might also like