২০ বছরের রহস্য ২৪ ঘণ্টায় সমাধান

28

অন্য দুনিয়া ডেস্কঃ সোনারদেশ২৪:

কোনো জিনিস আপনার কাছ থেকে হারিয়ে গেছে। ২০ বছর পর হঠাৎ একদিন তা ফিরে পেলেন। কতটা আশ্চর্য হবেন! সম্প্রতি আয়ারল্যান্ডে এমনই একটি ঘটনা ঘটেছে।

২০ বছর আগে প্রয়োজনীয় কিছু জিনিসসহ এক ব্যক্তির মানিব্যাগ হারিয়ে যায়। তখন থানা পুলিশ করেও সেটির কোনো হদিশ পাননি। কিন্তু দুই দশক পর হারানো জিনিসসহ ম্যানিব্যাগটি ফিরে পেয়েছেন তিনি।

আয়ারল্যান্ডের ডাবলিন কাউন্টি পুলিশ জানিয়েছে, সম্প্রতি এক ব্যক্তি একটি মানিব্যাগ কুড়িয়ে পান। পরবর্তী সময়ে সেটি থানায় জমা দেন। মালিকের ঠিকানা খোঁজার জন্য পুলিশ যখন ম্যানিব্যাগের ভেতরের জিনিস বের করেন সবাই অবাক! কারণ সেখানে ভিসা ক্রেডিট কার্ড ও ২০০১ সালের জুন পর্যন্ত মেয়াদের একটি স্টুডেন্ট আইডি কার্ড পান তারা। পরে সেই ঠিকানা অনুযায়ী ডাটাবেজে সার্চ দিয়ে মানিব্যাগের মালিকের সন্ধান পায় পুলিশ।

এতদিন পর হারানো ম্যানিব্যাগ ফিরে পেয়ে উচ্ছ্বসিত ওই ব্যক্তি জানান, ২০ বছর আগে মানিব্যাগটি তার কাছ থেকে হারিয়ে যায়। মানিব্যাগ ফিরে পাওয়ায় খুশি হলেও এর কোনো কিছুই এখন তার কাজে আসবে না।

পুলিশ ধারণা করছে, এতদিন ধরে ম্যানিব্যাগটি মাটির নিচে চাপা পড়ে ছিল। কোনো কারণে মাটি সরে যাওয়ায় এখন তা প্রকাশ্যে এসেছে। সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বিষয়টি নিয়ে পুলিশের পক্ষ থেকে একটি পোস্ট করা হয়েছে। ঘটনার বিবরণ দিয়ে এতে লেখা হয়েছে, ‘২০ বছরের রহস্য ২৪ ঘণ্টায় সমাধান।’

You might also like