দুর্গা সেজে বিতর্কে মিমি

37

বিনোদন ডেস্কঃ সোনারদেশ২৪:

মহালয়া উপলক্ষে টলিউড পরিচালক কমলেশ্বর মুখার্জি নির্মাণ করছেন টিভি অনুষ্ঠান ‘মহিষাসুর মর্দিনী’। এতে মা দুর্গার চরিত্রে দেখা যাবে টলিউড অভিনেত্রী ও সাংসদ মিমি চক্রবর্তীকে।

সবই ঠিক ছিল কিন্তু মা দুর্গা রূপে মিমির একটি স্থিরচিত্র প্রকাশের পর বিতর্কের মুখে পড়েছেন এই অভিনেত্রী। মঙ্গলবার (২৫ আগস্ট) মিমি তার ভেরিফায়েড ফেসবুক পেজে ছবিটি প্রকাশ করেন। তারপর শুরু হয় নেটিজেনদের নেতিবাচক মন্তব্য।

সুজল নাথ নামে একজন মন্তব্য করেছেন—‘কিছু মনে করবেন না দিদি। আপনাকে দুর্গা রূপে একদমই মানায় না। সন্দিপ্তা সেন, পায়েল দে, ইন্দ্রানী হালদারের মতো অভিনেত্রীদের দেবী রূপে বেশি মানানসই। আপনি অভিনেত্রী হিসেবে ভালো কিন্তু দেবী রূপে নয়, সবাইকে সব অভিনয়ে মানায় না। ওটা মানতে শিখুন। তবু শুভ কামনা রইলো।’

শুভ্র নামে একজন লিখেছেন—‘হে মাতা, হে দুর্গে দুর্গতিনাশিনী এই অবোঝ, নির্বোধ বালিকাকে ক্ষমা করে দেন! মাতা আপনি জগৎ সংসারকে জানিয়ে দিন, সবাই যেন এই ট্যাটুধারী ডাকিনীকে ইগনোর করে টিভি যেন বন্ধ রাখে!’

অসীম শর্মা নামে একজন লিখেছেন—‘চুলগুলাই তো মা দুর্গার মতো নয়, কস্টিউম প্ল্যানিং খুব বাজে!’ এমন অসংখ্য নেতিবাচক মন্তব্যে ভরে গেছে কমেন্ট বক্স। কিন্তু বিষয়টি নিয়ে এখনো মুখ খুলেননি মিমি।

তবে অনুষ্ঠানটির পরিচালক কমলেশ্বর এ বিষয়ে কথা বলেছেন। ভারতীয় একটি সংবাদমাধ্যমে মিমিকে নির্বাচন করার বিষয়ে এই নির্মাতা বলেন—‘‘দর্শকরা দুর্গার মধ্যে ‘লার্জার দ্যান লাইফ’ কাউকে দেখতে চান। এজন্য রুপালি পর্দার অভিনেতা-অভিনেত্রীদের এই পৌরাণিক চরিত্রের জন্য বেছে নেওয়া হয়েছে। যেহেতু অতিবাস্তব জীবনের প্রত্যাশাকে তুষ্ট করেন, যার কারণে নামকরা মুখ থাকলে সুবিধাই হয়। বর্তমান সময়ে টিআরপির কথা মাথায় রেখে যে, সিংহভাগ ক্ষেত্রে অভিনেতা-অভিনেত্রীদের নির্বাচন করা হয়, তাতে কোনো সন্দেহ নেই। দর্শক যা চাইছে, তার উপর ভিত্তি করেই টেলিভিশন চ্যানেল চলে। এ ক্ষেত্রে মহালয়ার জন্য আমি নিজে মিমির কথা কর্তৃপক্ষকে বলেছিলাম।’’

এর আগে এই অনুষ্ঠানে দুর্গা রূপে হাজির হয়েছেন—দেবশ্রী রায়, ইন্দ্রাণী হালদার, কোয়েল মল্লিক, শ্রাবন্তী চ্যাটার্জি, শুভশ্রী গাঙ্গুলি প্রমুখ।

অন্যদিকে, গত মাসে ‘এসওএস কলকাতা’ নামে নতুন একটি সিনেমায় নাম লিখিয়েছেন মিমি চক্রবর্তী। এতে প্রথমবার একসঙ্গে অভিনয় করছেন যশ দাশগুপ্ত, নুসরাত জাহান ও মিমি চক্রবর্তী। অংশুমান প্রত্যুষ পরিচালিত এ সিনেমার শুটিং গত ৮ জুলাই শুরু হয়েছে। লকডাউনের পর এ সিনেমার মাধ‌্যমে শুটিংয়ে ফিরেন মিমি।

You might also like