সিরাজগঞ্জে বেতনের দাবিতে জুট মিল শ্রমিকের মানববন্ধন

22

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জঃ সোনারদেশ২৪:

সিরাজগঞ্জে জাতীয় জুট মিল পুনরায় চালু ও মজুরি কমিশনের এরিয়াসহ বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন শ্রমিকরা। আজ বুধবার দুপুরের দিকে ওই মিলের প্রধান ফটকের সামনে বিপুল সংখ্যক শ্রমিক এই মানববন্ধন করেন।

শ্রমিক-কর্মচারী নেতৃবৃন্দদের সাথে আলোচনা চলা অবস্থায় গত ২ জুলাই বন্ধ করে দেয়া হয়েছে ওই জুট মিলসহ দেশের ২৫টি জুট মিল। বিক্ষুদ্ব শ্রমিকের দাবী, করোনা ভাইরাস প্রতিরোধে কারখানা বন্ধ করে দেয়া হলেও বকেয়া বেতন ও ঈদ বোনাস এখনো পরিশোধ করা হয়নি। এতে ওই জাতীয় জুট মিলের প্রায় ২২শ’ শ্রমিক-কর্মচারী এখন মানবেতর জীবনযাপন করছেন।

এ মানববন্ধনে বক্তব্য রাখেন, জাতীয় মুক্তি কাউন্সিলের আহ্বায়ক বরকতুল্লাহ, জাতীয় জুট মিল শ্রমিক-কর্মচারী সমন্বয় পরিষদের আহ্বায়ক শহিদুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক সেলিম উদ্দিন, ছমের আলী, ছানোয়ার হোসেন প্রমূখ। বক্তরা কৃষক ও শ্রমিকদের স্বার্থে জাতীয় জুট মিলসহ সব জুট মিল বন্ধের সিদ্ধান্ত অবিলেম্বে প্রত্যাহার, রাষ্ট্রীয় মালিকানায় রেখে লাভজনকভাবে মিল পরিচালনার সব ব্যবস্থা গ্রহণ করতে হবে। এছাড়া শ্রমিক-কর্মচারীদের সাড়ে চার বছরের মজুরি ও বোনাসসহ করোনাকালীর ছুটির টাকা দেয়ার দাবি জানান।

You might also like