শিরোনাম:

আজকের রাশি। ২৬ ডিসেম্বর

কুষ্টিয়ায় সার্ভেয়ার মান্নানের অবহেলায় মারা গেলেন নারী শ্রমিক

সিরাজগঞ্জ থেকে ২মাদক ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১২

সিরাজগঞ্জ পৌরসভার জায়গা দখল করে অবৈধ গ্যারেজ নির্মাণ

বাংলাদেশে আসবে না আফগানিস্তান

অনলাইন ডেস্ক
প্রকাশিত : February 4, 2021

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

বিশ্বকাপ বাছাইয়ের ফিরতি ম্যাচ খেলতে বাংলাদেশে আসবে না বলে এএফসিকে জানিয়ে দিয়েছে আফগানিস্তান। আগামী ২৫ মার্চ বাংলাদেশ ও আফগানিস্তানের ম্যাচটি হওয়ার কথা ছিল সিলেটে।

বাংলাদেশ ফুটবল ফেডারেশন ম্যাচটির সময় (সন্ধ্যা ৭টা) নির্ধারণ করে আয়োজনে প্রস্তুত বলে জানিয়েছে এএফসিকে। কিন্তু আফগানরা করোনা পরিস্থিতি উল্লেখ করে বেঁকে বসায় নির্ধারিত সময় ম্যাচটি হওয়া নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা।

এর আগে বিশ্বকাপের বাকি ম্যাচগুলো ওমান আয়োজনের প্রস্তাব দিয়েছে তাদের দেশে। বাংলাদেশ অবশ্য রাজি হয়নি এই প্রস্তাবে। তবে এএফসি ইতিমধ্যে কথা বলেছে বাংলাদেশ, ভারত, ওমান, কাতার ও আফগানিস্তানের সঙ্গে। এএফসি পরিষ্কার জানিয়ে দিয়েছে, কোনো কারণে মার্চের ম্যাচ আয়োজন সম্ভব না হলে জুনের মধ্যে শেষ করতেই হবে।

বাফুফের সাধারণ সম্পাদক মো. আবু নাইম সোহাগ বলেছেন, ‘এএফসিকে যে চিঠি দিয়ে বাংলাদেশে আসবে না বলে জানিয়েছে, ওই চিঠির কপি আমাদেরও দিয়েছে। আমরা এএফসিকে বলেছি, ম্যাচ আয়োজনে বাংলাদেশ প্রস্তুত। নির্ধারিত সময়েই ম্যাচ করা হবে। তবে এএফসি বলেছে- সমস্যা তো আফগানিস্তান। তারা যেতে না চাইলে তো ভাবতে হবে। ৫ দেশের সঙ্গে কথা বলে এখন আগামী সপ্তাহে একটা সিদ্ধান্ত জানিয়ে দেবে এএফসি। মার্চে খেলা আয়োজন করা না গেলে জুনে সেন্ট্রাল ভেন্যুতে বাকি ম্যাচগুলো হবে, সেটাও জানিয়ে দিয়েছে এএফসি।’

বিশ্বকাপ বাছাইয়ের তিনটি ম্যাচ বাকি আছে বাংলাদেশের। যার প্রথমটি হওয়ার কথা ২৫ মার্চ সিলেটে। করোনায় খেলা স্থগিতের আগে চারটি ম্যাচ বাকি ছিল বাংলাদেশের। করোনা পরিস্থিতি একটু স্বাভাবিক হওয়ার পর গত ৪ ডিসেম্বর দোহায় গিয়ে কাতারের বিপক্ষে ম্যাচটি খেলেছে। এখন বাকি আফগানিস্তান, ওমান ও ভারতের বিপক্ষে ফিরতি ম্যাচ।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত