ফের শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি চলাচল বন্ধ

36

সোনারদেশ২৪: ডেস্কঃ

লৌহজং চ্যানেলটি ভরাট হয়ে চলাচলে বিঘ্ন ঘটায় আবারও শিমুলিয়া-কাঁঠালবাড়ি ফেরি চলাচল বন্ধ হয়ে গেল। এর আগে আট দিন বন্ধ থাকার পর ফেরি চলাচল শুরুর দুই দিন যেতেই এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে রোববার (১৩ সেপ্টেম্বর) সন্ধ্যায়।এ সময় ঘাটে শতাধিক যানবাহন পারাপারের অপেক্ষায় ছিল।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশনের (বিআইডব্লিউটিসি) শিমুলিয়া ঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) শাফায়াত আহম্মেদ একথা নিশ্চিত করেছেন। তিনি জানান, পদ্মা নদীতে প্রচণ্ড স্রোত। স্রোতের সঙ্গে পলি ভেসে আসছে। সেই সঙ্গে পদ্মার চর ভেঙে পড়ছে। এতে নাব্যতা–সংকট তৈরি হয়ে চ্যানেলটি চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। তাই আজ রাত থেকে আবারও অনির্দিষ্টকালের জন্য এই নৌপথে ফেরি চলাচল বন্ধের ঘোষণা দেওয়া হয়েছে। এ সময় তিনি এ পথের যাত্রী ও চালকদের বিকল্প পথ ব্যবহারের নির্দেশ দেন।

প্রসঙ্গত, নাব্যতা–সংকটের কারণে ৩ সেপ্টেম্বর থেকে ১০ সেপ্টেম্বর পর্যন্ত ফেরি চলাচল পুরোপুরি বন্ধ ছিল। টানা আট দিন বন্ধ থাকায় গত শুক্রবার বিকেল থেকে ফেরি চলাচল শুরু হয়।

শিমুলিয়া ঘাটের ট্রাফিক পুলিশ পরিদর্শক (টিআই) হিলাল উদ্দিন জানান, আট দিন বন্ধ থাকার পর গত দুই দিন দিনের বেলায় সীমিত আকারে ছোট ফেরিগুলো চলছিল। চ্যানেল বিপর্যয়ের কারণে ঘাট আবারও বন্ধ হলো। এটি ঘাটে মাইকিং করে জানানো হচ্ছে।

You might also like