মাঠে নেইমার-মেসিদের সুরক্ষা দরকার : কোম্যান

27

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

ইনজুরির কারণে বার্সেলোনার বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর প্রথম লেগে খেলতে পারবেন না পিএসজি তারকা নেইমার। কায়েনের বিপক্ষে ইনজুরিতে পড়ে মাস খানেকের জন্য মাঠের বাইরে ছিটকে গেছেন তিনি। দ্বিতীয় লেগেও তাই অনিশ্চিত পিএসজির ব্রাজিলিয়ান ফরোয়ার্ড। বিষয়টি হতাশ করেছে বার্সা বস রোনাল্ড কোম্যানকে।

ডাচ কোচ কোম্যান বলেন, ‘নেইমার, মেসি, রোনালদোর মতো ফুটবলারের মাঠে সুরক্ষা দেওয়া দরকার। কারণ তারা মাঠে আমাদের আনন্দ দেয়। রেফারির উচিত মাঠে সবসময় তাদের সুরক্ষা নিশ্চিত করা।’

ইউরোপ সেরার লড়াইয়ে নক আউট পর্বের ম্যাচে লিওনেল মেসি ও নেইমারের লড়াই দেখতে মুখিয়ে ছিল ফুটবল বিশ্ব। দুই সতীর্থের সাক্ষাৎ এবং নেইমারের ক্যাম্প ন্যুতে ফেরার ম্যাচ ছিল। কিন্তু ঘাতক ইনজুরি সেই পথ রুদ্ধ করেছে। ইনজুরি নিয়ে ডি মারিয়া ছিটকে গেছেন। তবে এখনও মেসি-এমবাপ্পে লড়াই জমার সুযোগ আছে।

তবে কোম্যান এটাকে মেসি-এমবাপ্পের লড়াই বলতে রাজী নন, ‘ম্যাচটাকে আমি খেলোয়াড় বনাম খেলোয়াড়ের লড়াই হিসেবে দেখতে চাই না। দল হিসেবে সবসময় আমাদের ভালো খেলতে হবে। বল হারালে সুশৃঙ্খল হয়ে তা পায়ে ফেরত আনার চেষ্টা করতে হবে। এটা মেসি-এমবাপ্পের লড়াই নয়। বরং বিশ্বের সেরা কিছু ফুটবলার থাকা দুই দলের লড়াই। তবে এমবাপ্পে পিএসজির শক্তির জায়গা।’

আগামী ১৭ ফেব্রুয়ারি রাতে ক্যাম্প ন্যুতে বার্সেলোনা এবং পিএসজি শেষ ষোলোর প্রথম লেগে মুখোমুখি হবে। প্রথম এই লেগে ইনজুরিতে থাকা বার্সা ডিফেন্ডার জেরার্ড পিকেকে দলে পাওয়ার আশা করছেন বার্সা কোচ কোম্যান। আগামী ১০ মার্চ রাতে দ্বিতীয় লেগে পিএসজির মাঠে মুখোমুখি হবে দু’দল।

You might also like