তরিকুল খুনের ঘটনায় উত্তাল সিরাজগঞ্জ, দ্রুত বিচারের আশ্বাস

41

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জঃ সোনারদেশ২৪:

সিরাজগঞ্জে নব-নির্বাচিত কাউন্সিলর তরিকুল ইসলাম খুনের ঘটনায় উত্তাল হয়ে উঠেছে সিরাজগঞ্জ শহর। খুনিদের ফাঁসির দাবিতে এলাকার শত শত নারী-পুরুষ দফায় দফায় শহরে বিক্ষোভ মিছিল করছে। সংঘর্ষ এড়াতে গুরুত্বপূর্ণ স্থানগুলোতে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

এদিকে ঘটনাস্থল পরিদর্শনে এসে এ হত্যাকাণ্ডের দ্রুত বিচারের আশ্বাস দিয়েছেন পুলিশের রাজশাহী রেঞ্জের অতিরিক্ত উপমহাপরিদর্শক (এডিআইজি) টি এম মুজাহিদুল ইসলাম।

রোববার (১৭ জানুয়ারি) দুপুর সাড়ে ১২টার দিকে মুজাহিদুল ইসলাম নিহত তরিকুল ইসলামের বাড়িতে গিয়ে তার পরিবারের সদস্যদের সান্ত্বনা দেন।

এ সময় তিনি বলেন, ঘটনাটি আমরা পর্যবেক্ষণ করে অলমোস্ট ফাইন্ড আউট করে ফেলেছি। তবে তদন্তের স্বার্থে কিছু বলা যাচ্ছে না। পুলিশ সুপারের নেতৃত্বে তদন্ত কমিটি করা হয়েছে। এ কমিটি তদন্ত শেষ করে রিপোর্ট দাখিল করবে। আমরা আমাদের মতো দ্রুত কাজ করছি। একটু সময় দিলে আমরা ভালো ফলাফল দিতে পারবো।

এদিকে ঘটনাস্থল পরিদর্শনে আসলে এডিআইজির সামনেই বিক্ষোভ মিছিল করতে থাকে এলাকার শত শত নারী পুরুষ। পরে শহরের বিভিন্ন সড়কে বিক্ষোভ মিছিল করে এলাকাবাসী। এর আগে শনিবার রাতে বেশ কয়েকটি দোকানপাট ও বাড়িঘর ভাঙচুরের ঘটনা ঘটে।

সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বাহাউদ্দিন ফারুকী বলেন, এখনো এজাহার দায়ের হয়নি। বিকেলে নিহতের জানাজা ও দাফন শেষে পরিবারের পক্ষ থেকে এজাহার দায়ের করা হবে। ইতোমধ্যে আমরা তদন্ত কাজ শুরু করেছি।

শনিবার (১৬ জানুয়ারি) সিরাজগঞ্জ পৌরসভা নির্বাচনে ৬ নম্বর ওয়ার্ড কাউন্সিলর পদে বিজয়ী হন তারিকুল ইসলাম। শহীদগঞ্জ সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ভোট গণনার পরে ফলাফল ঘোষণা নিয়ে কথা কাটাকাটির একপর্যায়ে প্রতিপক্ষের ছুরিকাঘাতে আহত হন তিনি। স্থানীয় একটি হাসপাতালে নেওয়ার পরে মারা যান তিনি। তারিকুল ইসলাম খান শহরের নতুন ভাঙাবাড়ি মহল্লার মৃত আব্দুল কুদ্দুসের ছেলে।

You might also like