ইভিএম বাংলাদেশের জন্য কোনো উপযোগী ব্যবস্থা নয়: ফখরুল

37

সোনারদেশ২৪: ডেস্কঃ

দেশের ২৪টি পৌরসভা নির্বাচনে বেশিরভাগ স্থানে দুপুর ১২টার মধ্যে সরকারি দল কেন্দ্র দখল করে নিয়েছে বলে অভিযোগ করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। আজ সোমবার বিকেলে ঠাকুরগাঁওয়ে তার নিজ বাসভবনে সাংবাদিকদের এসব কথা বলেন।

তিনি বলেছেন, ইভিএম পদ্ধতি আওয়ামী লীগকে সহযোগিতা করা ছাড়া আর কিছু নয়। ইভিএম বাংলাদেশের জন্য কোনো উপযোগী ব্যবস্থা নয়। এই পদ্ধতিতে ভোট জলিয়াতির যথেষ্ট সুযোগ রয়ে গেছে।

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের উদ্দেশ্যে ফখরুল আরো বলেন, খরগোশ আর কচ্ছপের গল্পে কচ্ছপ ধীরে চললেও শেষে কচ্ছপেরই জয় হয়, সেই জয়ই বিএনপির হবে।

তিনি আরো বলেন, আওয়ামী লীগ জনগণের দল নয়, তারা বিচ্ছিন্ন অন্যান্যদের রাজনৈতিক দলে পরিণত হয়েছে। জনগণের সাথে আওয়ামী লীগের কোনো সম্পর্কই নেই, তারা সম্পূর্ণভাবে বিচ্ছিন্ন। নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিলেই বোঝা যাবে জনগণ কি চায়।

বর্তমান নির্বাচন কমিশনের আত্মসন্মান বোধ নেই। এই মুহুর্তে পদত্যাগ করা উচিত। দেশের বিশিষ্টজনেরা মনে করেন এই নির্বাচন কমিশন অযোগ্য, দুর্নীতিগ্রস্ত। তাই তাদের পদত্যাগ করা উচিত।

এ সময় জেলা বিএনপির সভাপতি তৈমুর রহমান, সাধারণ সম্পাদক মির্জা ফয়সাল আমিনসহ বিএনপির বিভিন্ন অঙ্গসংগঠনের নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

You might also like