‘সুভাষ ঘাই আমাকে হেনস্তা করেছিল’

25

বিনোদন ডেস্কঃ সোনারদেশ২৪:

বলিউড অভিনেত্রী মাহিমা চৌধুরী। ১৯৯৭ সালে ‘পরদেশ’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন তিনি। এটি পরিচালনা করেন সুভাষ ঘাই। ১০ কোটি রুপি বাজেটের এ সিনেমা আয় করেছিল প্রায় ৩৫ কোটি রুপি।

এরপর দীর্ঘ সময় কেটে গেছে। ব্যক্তিগত ও কর্মক্ষেত্রে তাদের অনেক পরিবর্তন এসেছে। এ পর্যায়ে এসে মাহিমা চৌধুরী অভিযোগ করলেন—সুভাষ ঘাই তাকে নানাভাবে হেনস্তা করেছিলেন।

বলিউড হাঙ্গামাকে দেওয়া এক সাক্ষাৎকারে মাহিমা চৌধুরী বলেন—সুভাষ ঘাই আমাকে হেনস্তা করেছিল। প্রথম শো বাতিল করার জন্য আমাকে আদালত পর্যন্ত নিয়েছিল। সে সব প্রযোজককে মেসেজ দিয়েছিল যে, কেউ যেন আমাকে নিয়ে কাজ না করে। শুধু তাই নয়, ১৯৯৮ কিংবা ১৯৯৯ সালে একটি ম্যাগাজিনে বিজ্ঞাপন দিয়েছিল সুভাষ ঘাই। এতে লিখেছিলেন, ‘কেউ যদি মাহিমা চৌধুরীর সঙ্গে কাজ করতে চায় তবে সে যেন আমার সঙ্গে যোগাযোগ করে। অন্যথায় এটি চুক্তি লঙ্ঘন হবে।’ আমার সঙ্গে তার এমন কোনো চুক্তি ছিল না যে, তার কাছ থেকে আমার অনুমতি নিতে হবে।

ওই সময়ে বলিউডের বেশ কজন অভিনেতা মাহিমার পাশে দাঁড়িয়েছিল। এ প্রসঙ্গে এ অভিনেত্রী বলেন—১৯৯৮ সালে রাম গোপাল ভার্মা ‘সত্য’ নামে একটি সিনেমা নির্মাণ করেন। এতে আমি চুক্তিবদ্ধ হয়েছিলাম। কিন্তু হঠাৎ ভার্মা কিছু না জানিয়ে আমার পরিবর্তে ঊর্মিলাকে নিয়ে নেয়। এ সময় আমার পাশে দাঁড়িয়েছিলেন অভিনেতা সালমান খান, সঞ্জয় দত্ত, ডেভিড ধাওয়ান, রাজকুমার সন্তোষ।

মাহিমা চৌধুরীর এমন অভিযোগ উড়িয়ে দিয়েছেন সুভাষ ঘাই। এই প্রযোজক বলেন—এসব অভিযোগ শুনে মজা পেলাম। মাহিমা এখনো আমার খুব ভালো বন্ধু। কিছুদিন আগেও আমাকে মেসেজ করেছিল। মেসেজে লিখেছিল—২৩ বছর পরও কোনো অনুষ্ঠানে গেলে তাকে ‘পরদেশ’ সিনেমার গান দিয়ে অভ্যর্থনা জানায়।

তবে কিছুটা ভুল বোঝাবুঝি হয়েছিল সুভাষ ঘাই ও মাহিমা চৌধুরীর। এ বিষয়ে ৭৫ বছর বয়েসি এই পরিচালক বলেন—১৯৯৭ সালে ‘পরদেশ’ মুক্তির পর ছোট্ট একটি ভুল বোঝাবুঝি হয়েছিল। চুক্তি লঙ্ঘন করার জন্য আমার কোম্পানি মাহিমাকে আইনি নোটিশ পাঠিয়েছিল। পরে বিষয়টি নিয়ে বাড়াবাড়ি হওয়ায় আমি আইনি নোটিশ ফিরিয়ে নিয়েছিলাম। আর আমার প্রযোজনা সংস্থার সঙ্গে মাহিমার চুক্তি শেষ করে দিয়েছিলাম। এর তিন বছর পর মাহিমা পরিবার নিয়ে আমার বাড়িতে এসেছিল। শুধু তাই নয়, নিজের ব্যবহারের জন্য ক্ষমাও চেয়েছিল। আমি ওকে ক্ষমা করে দিয়েছিলাম। তারপর আমরা আবার বন্ধু হয়ে যাই।

You might also like