বড় পুঁজি নিয়েও হারের স্বাদ পেল পাকিস্তান

33

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে পাকিস্তানকে ৫ উইকেটে হারিয়ে জোয় তুলে নিয়েছে স্বাগতিক ইংল্যান্ড। ১৯৫ রানের বড় পুঁজি নিয়েও বোলারদের ব্যর্থতায় জয় তুলে নিতে ব্যর্থ হয়েছে বাবর আজমরা।

১৯৬ রানের লক্ষ্যে ব্যাট কর‍তে নেমে দলকে দারুণ সূচনা এনে দেন দুই ইংলিশ ওপেনার টম ব্যান্টন ও জনি বেয়ারস্টো। উদ্বোধনী জুটিতে তারা স্কোরবোর্ডে যোগ করেন ৬৬ রান। তবে ইনিংসের সপ্তম ওভারে সাদাব খানের টানা দুই বলে দুই ওপেনার ফিরে গেলে চাপে পড়ে ইংলিশরা। ২৪ বলে ৪৪ রান করে আউট হন বেয়ারস্টো। অন্যদিকে ব্যান্টনের ব্যাট থেকে আসে ১৬ বলে ২০ রান।

তৃতীয় উইকেটে দলের হাল ধরেন অধিনায়ক ইয়ন মরগান ও ডেভিড মালান। ঝড়ো ব্যাটিং করে দলকে চাপ থেকে উদ্ধার করে জয়ের দ্বারপ্রান্তে নিয়ে যান মরগান। ৩৩ বলে ৬৬ রানের ঝড়ো ইনিংস খেলে আউট হন তিনি। ৬ চার ও ৪ ছয়ে এ ইনিংস সাজান মরগান। আউট হওয়ার আগে মালানের সঙ্গে ১১২ রানের ম্যাচজয়ী জুটি গড়ে তোলেন।

মরগান আউট হওয়ার ৪ রান পর মঈন আলীও ফিরে যান। তবে এই জোড়া ধাক্কাও ইংল্যান্ডের জয় আটকাতে পারেনি। দলকে জয় উপহার দিয়েই মাঠ ছাড়েন মালান। তিনি অপরাজিত থাকেন ৫৪ রানে। এটিই পাকিস্তানের বিপক্ষে ইংলিশদের সবচেয়ে বেশি রান তাড়া করে জয়।

এর আগে, ওল্ড ট্রাফোর্ডে টস জিতে পাকিস্তানকে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানায় স্বাগতিক ইংল্যান্ড। ব্যাটিংয়ে নেমে প্রথম বলেই ৪ হাঁকিয়ে দারুণ শুরুর ইঙ্গিত দেন পাক অধিনায়ক বাবর আজম। শুরুটা বাবর আজম করলেও ব্যাট হাতে বেশি মারমুখী ছিলেন ফখর জামান। এ দুই ব্যাটসম্যানের কল্যাণে ওপেনিং জুটিতে ৮ ওভার ৩ বলে ৭২ রান সংগ্রহ করে পাকিস্তান। ফখর জামান আদিল রশিদের বলে টম ব্যান্টনকে ক্যাচ দিলে ভাঙে ওপেনিং জুটি। আউট হওয়ার আগে তিনি করেন ৩৬ রান। তার ২২ বলের ইনিংসে ছিল ৫টি চার ও একটি ছয়ের মার।

ফখর আউট হলেও দারুণ ব্যাটিংয়ে ফিফটি তুলে নেন বাবর। ওয়ান ডাউনে মোহাম্মদ হাফিজকে সঙ্গে নিয়ে গড়ে তোলেন আরও একটি বড় জুটি। ৪৪ বলে ৫৬ রান করা বাবরকে আদিল রশিদ তার দ্বিতীয় শিকারে পরিণত করলে ভাঙে তাদের ৫০ রানের জুটি। সাতটি চারের মারে দুর্দান্ত ইনিংসটি সাজান বাবর।

বাবর আউট হওয়ার পর মারমুখী ব্যাটিং শুরু করেন হাফিজ। তৃতীয় উইকেটে শোয়েব মালিককে সঙ্গে নিয়ে ৫০ রানের জুটি গড়েন যেখানে শোয়েবের সংগ্রহ ১১ বলে মাত্র ১৪ রান। ইনিংসের শেষ ওভারের পঞ্চম বলে আউট হওয়ার আগে ৬৯ রানের দুর্দান্ত এক ইনিংস খেলেন হাফিজ। মাত্র ৩৬ বলে এ ইন ইনিংস সাজান তিনি। পাঁচটি চারের সঙ্গে হাঁকান চারটি বিশাল ছক্কা। ২০ ওভার শেষে পাকিস্তানের সংগ্রহ দাঁড়ায় ৪ উইকেটে ১৯৫ রান।

এর আগে, বৃষ্টিতে ভেস্তে যায় সিরিজের প্রথম টি-টুয়েন্টি। ফলে এ জয়ে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল স্বাগতিকরা। একই মাঠে আগামী ১ সেপ্টেম্বর সিরিজের শেষ টি-টুয়েন্টিতে মাঠে নামবে দল দুটি।

You might also like