উপ-নির্বাচনে অংশ নেবে বিএনপি

40

সোনারদেশ২৪: ডেস্কঃ

করোনাভাইরাসের কারণে বগুড়া-১ ও যশোর-৬ আসনের উপ-নির্বাচন বর্জন করলেও এখন পাঁচটি আসনের উপ-নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছে বিএনপি। শনিবার (২৯ আগস্ট) সন্ধ্যায় দলের স্থায়ী কমিটির সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়।

পাবনা-৪ আসনের উপ-নির্বাচনের জন্য রোববার (৩০ আগস্ট) রাজধানীর নয়াপল্টনে বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে সকাল ১০টা থেকে বিকেল ৫টা পর্যন্ত মনোনয়ন প্রার্থীদের মধ্যে ফরম বিক্রি করা হবে। সোমবার বেলা ২টার মধ্যে ফরম জমা দিতে হবে। ওই দিন বিকেল ৫টা থেকে গুলশান কার্যালয়ে আগ্রহী প্রার্থীদের সাক্ষাৎকার নেয়া হবে।

এ বিষয়ে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, ‘নির্বাচনে যাব না, এ কথা আমরা কখনো বলিনি। তখন কোভিড-১৯ পরিস্থিতির কারণে আমরা নির্বাচনে প্রার্থী দিয়েও সরে এসেছি। এখন যেহেতু সবকিছু স্বাভাবিক করার চেষ্টা করা হচ্ছে, তাই আমরা নির্বাচনে অংশ নেয়ার সিদ্ধান্ত নিয়েছি।’

প্রসঙ্গত, করোনা মহামারির মধ্যেই গত চার মাসে ঢাকার দুজনসহ আওয়ামী লীগের পাঁচজন সাংসদ মারা যান। তাদের শূন্য আসন পাবনা-৪, ঢাকা-৫, সিরাজগঞ্জ-১, ঢাকা-১৮ ও নওগাঁ-৬ আসনে নির্বাচন হবে। ইতোমধ্যে পাবনা-৪ আসনের নির্বাচনে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন।

You might also like