আশুলিয়ায় সাংবাদিক বানানোর নামে প্রতারণা, গ্রেফতার ৮

26

সোনারদেশ২৪: ডেস্কঃ

সাভারের আশুলিয়ায় সাংবাদিক বানানোর কথা বলে টেলিভিশন ও পত্রিকায় প্রতিনিধি নিয়োগের নামে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে ৮ জনকে গ্রেফতার করেছে র‌্যাব-৪।

শুক্রবার (২১ আগস্ট) সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেছেন র‌্যাব ৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার উনু মং। এর আগে শুক্রবার (২১ আগস্ট) বিকেলে গ্রেপ্তারকৃতদের আশুলিয়ায় থানায় হস্তান্তর করা হয়।

গ্রেপ্তাররা হলেন- মানিকগঞ্জ সদর থানার কাটিগ্রামের মৃত মনির উদ্দিনের ছেলে ইউনুছ আলী (৫১), রংপুর জেলার পীরগঞ্জ থানা রসুলপুর গ্রামের মৃত আব্দুল ওয়াহাবের ছেলে রমজান আলী (৪৯), চুয়াডাঙ্গা জেলার জীবননগর থানার আমদুল বাড়িয়া গ্রামের মৃত কাজী নোমুল হকের ছেলে কাজী শিলন (১৮), পটুয়াখালীর বাউফল থানার ছিটকা গ্রামের মৃত ইয়াসিন হাওলাদারের ছেলে আশরাফুল আলম, ধামরাইয়ের মুন্সীচরের আব্দুল আলীমের ছেলে আলামীন হোসেন (২২), বাগেরহাটের বাচুয়া থানার আলীপুর গ্রামের মৃত কেয়াস উদ্দিনের ছেলে রফিকুল ইসলাম, টাঙ্গাইলের ঘাটাইল থানার বগা গ্রামের জাবেদ আলী সোহাগ কবির (২২) ও বরগুনার আমতলী থানার বেতমোর চরড়া গ্রামের মৃত সাইদুল রহমানের ছেলে মাহবুবুর রহমান (৫০)।

র‌্যাব জানায়, আশুলিয়া থানা সংলগ্ন বিশ্বাস টাওয়ারের ৫ তলা ভাড়া নিয়ে ‘এসডি টিভি’ ও ‘দৈনিক জয় সংবাদ নামে ফেইসবুক আইডি খুলে সাংবাদিক নিয়োগের কথা বলে যুবকদের কাছ থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নিচ্ছিলেন। এরকম ভুক্তভোগীর অভিযোগের ভিত্তিতে ওই ভবনে বৃহস্পতিবার গভীর রাতে অভিযান চালিয়ে চক্রটির ৮ সদস্যকে আটক করা হয়। এসময় ভুয়া প্রতিষ্ঠানের নাম লিখা আটটি সাদা রংয়ের টি শার্ট, একটি ডিজিটাল ব্যানার, ২৫ পাতার এসডি সিকিউরিটির জরুরি নিয়োগ বিজ্ঞপ্তি, দুইটি ওয়াকিটকিসহ, ১৫টি কার্ড ঝুলানোর ফিতাসহ বেশ কিছু সরঞ্জাম উদ্ধার করা হয়।

স্থানীয়রা জানায়, এর আগেও এই চক্রটি শাহী ডিজিটাল সিকিউরিটি সার্ভিস নামে সহজ সরল মানুষের কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা হাতিয়ে নিতো।

র‌্যাব ৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার উনু মং জানান, তাদের বিরুদ্ধে মামলা দায়ের করে শুক্রবার বিকেলে আশুলিয়া থানায় সোপর্দ করা হয়।

You might also like