অভিবাসী দিবস উপলক্ষ্যে আসছে ‘কনসার্ট ফর মাইগ্রেন্টস’

56

বিনোদন ডেস্কঃ সোনারদেশ২৪:

আন্তর্জাতিক অভিবাসী দিবস ২০২০ উপলক্ষ্যে সকল অভিবাসী, অভিবাসন প্রত্যাশী, অভিবাসীদের পরিবার এবং কমিউনিটির জন্য আন্তর্জাতিক অভিবাসন সংস্থা কর্তৃক আয়োজিত হতে যাচ্ছে ভার্চুয়াল কনসার্ট ‘কনসার্ট ফর মাইগ্রেন্টস’। ১৮ ডিসেম্বর রাত ১১ টায় কনসার্টটি প্রদর্শিত হবে আইওএম বাংলাদেশের ফেসবুক পেজ ও যমুনা টেলিভিশনের পর্দায়।

গান ও তথ্যের মাধ্যমে অভিবাসনসংক্রান্ত তথ্য ও বিষয়গুলো মানুষের কাছে পৌঁছে দেয়া। একই সাথে বিনোদন ও তথ্যের মাধ্যমে নিরাপদ অভিবাসন, পুনরেকত্রীকরণ ও অভিবাসন সুশাসন সম্পর্কে অভিবাসী, সম্ভাব্য অভিবাসী ও তাদের পরিবারকে সচেতন করাই ভার্চুয়াল এই কনসার্টের মূল উদ্দেশ্য বলে জানান আয়োজকরা। কনসার্টটি আয়োজন করা হয়েছে ইউরোপিয়ান ইউনিয়নের অর্থায়নে প্রত্যাশা প্রকল্পের আওতায়।

কনসার্টে ফোক এবং আধুনিক গান নিয়ে থাকবেন সঙ্গীত অঙ্গনের জনপ্রিয় কিছু মুখ। গানের পাশাপাশি সঙ্গীতশিল্পীরা নিরাপদ, বিধিসম্মত এবং নিয়মিত অভিবাসন ও টেকসই পুনরেকত্রীকরণ নিশ্চিতে তথ্য নির্ভর অভিবাসন সম্পর্কিত সিদ্ধান্ত গ্রহণের গুরুত্ব তুলে ধরবেন। এছাড়াও অন্যান্য বিষয়ের মাধ্যমে অভিবাসনের চালকশক্তি এবং নারী নেতৃত্বাধীনসহ সকল পরিবারে তার সামাজিক ব্যয় চিহ্নিত করা হবে।

এ বছর আন্তর্জাতিক অভিবাসী দিবসের আন্তর্জাতিক প্রতিপাদ্য ‘রিইমাজেনিং হিউমান মোবিলিটি’। এবং, জাতীয় প্রতিপাদ্য- মুজিববর্ষের আহ্বান, দক্ষ হয়ে বিদেশ যান।

You might also like