অস্ত্র মামলায় সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড

37

সোনারদেশ২৪: ডেস্কঃ

রিজেন্ট গ্রুপ ও রিজেন্ট হাসপাতালের চেয়ারম্যান মোহাম্মদ সাহেদের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। তার বিরুদ্ধে পুলিশের দায়ের করা অস্ত্র আইনের মামলা এই রায় দেয়া হয়। ২৮ সেপ্টেম্বর, সোমবার ঢাকা মহানগর দায়রা জজ কে এম ইমরুল কায়েশ এ আদেশ দেন।

সাহেদের বিরুদ্ধে ১৮৭৮ সালের অস্ত্র আইনের ১৯ (এ) ধারায় করা মামলার অভিযোগ প্রমাণিত হলে বিচারক এই রায় দেন। এছাড়াও অস্ত্র আইনের ১৯ (এফ) ধারায় তার আরো সাত বছরের কারাদণ্ড দেন আদালত। উভয় সাজা একসঙ্গে চলবে বলেও রায়ে উল্লেখ করা হয়।

আদালতে এই রায়ে সন্তুষ্টি প্রকাশ করে ঢাকা মহানগর পাবলিক প্রসিকিউটর (পিপি) আব্দুল্লাহ আবু। তিনি বলেন, সাহেদ যে একজন অপরাধী তা মামলার রায়ে প্রমাণিত হয়েছে। এই রায় সমাজে দৃষ্টান্ত হিসেবে থাকবে বলেও উল্লেখ করেন তিনি।

ঢাকা মহানগর দায়রা জজ আদালতের অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর (এপিপি) তাপস কুমার পাল জানান, সাহেদ অবৈধভাবে নিজের কাছে পিস্তল রাখায় যাবজ্জীবন এবং গুলি রাখায় সাত বছরের কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এই রায়ে নিউ সন্তুষ্টির কথাও জানান তিনি।

এ দিকে সাহেদের আইনজীবী মনিরুজ্জামান জানান, আদালতের এই রায়ে তারা সন্তুষ্ট নন। তাই এই রায়ের বিরুদ্ধে উচ্চ আদালতে আপিল করবেন তারা।

You might also like