দলে অনুপ্রবেশকারীদের প্রশ্রয় নয়: কাদের

29

সোনারদেশ২৪: ডেস্কঃ

সুসময়ের বসন্তের কোকিল দুঃসময়ে থাকে না বলে জানিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, দীর্ঘদিনের ত্যাগী নেতাকর্মীরাই দলকে ধরে রাখে। তাই কোনোভাবেই দলে অনুপ্রবেশকারীদের আশ্রয় বা প্রশ্রয় দেওয়া যাবে না।

শুক্রবার (২৮ আগস্ট) আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমন্ডির রাজনৈতিক কার্যালয়ে এক অনুষ্ঠানে কাদের এ কথা বলেন। এদিন দলের স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক উপ-কমিটির উদ্যোগে স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালকের কাছে স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী হস্তান্তর করা হয়।

কাদের অভিযোগ করেন অনুপ্রবেশকারীরাই দল ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করে। তিনি বলেন, দুঃসময়ের পরীক্ষিত নেতাকর্মীরা কখনো দল ও সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ হয় এমন কাজ করে না। সাম্প্রতিককালে দেখা গেছে, দলের ভাবমূর্তি ক্ষুণ্ণের জন্য অনুপ্রবেশকারীরাই দায়ী।

ওবায়দুল কাদের আরও বলেন, করোনাভাইরাস সংক্রমণের শুরু থেকেই শেখ হাসিনার নেতৃত্বে সরকার প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণ করে আসছে। এ কারণে পরিস্থিতি তুলনামূলকভাবে নিয়ন্ত্রণে রাখা সম্ভব হয়েছে।

বাংলাদেশেই এখন আন্তর্জাতিক মানের চিকিৎসা হচ্ছে দাবি করেন এই মন্ত্রী। তবে তিনি এও স্বীকার করেন, গ্রামাঞ্চলে এখনো স্বাস্থ্যসেবা কাঙ্ক্ষিত মানে পৌঁছায়নি। কাদের বলেন, প্রধানমন্ত্রী এ ব্যাপারে নজর দিচ্ছেন।

স্বাস্থ্যখাতে অব্যবস্থাপনা দূর করতে সবার একান্ত আগ্রহ প্রয়োজন বলে জানান মন্ত্রী। অনিয়ম দূর করতে বেশ কিছু পদক্ষেপ নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন তিনি।

You might also like