দেশে-বিদেশে এখনো ষড়যন্ত্র চলছে : কাদের

37

সোনারদেশ২৪: ডেস্কঃ

১৫ ও ২১ আগস্টের মতো ঘটনার পুনরাবৃত্তি ঘটনোর জন্য দেশ-বিদেশে ষড়যন্ত্র অব্যাহত রয়েছে জানিয়ে নেতাকর্মীদের সতর্ক থাকার পরামর্শ দিয়েছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

বৃহস্পতিবার (২০ আগস্ট) বিকেলে রাজধানীর বঙ্গবন্ধু অ্যাভিনিউতে জাতীয় শোক দিবস উপলক্ষে যুব মহিলা লীগ আয়োজিত আলোচনা সভায় ভিডিও কনফারেন্সের মাধ্যমে যুক্ত হয়ে এ কথা বলেন তিনি।

ওবায়দুল কাদের বলেন, বঙ্গবন্ধু কন্যা আছেন বলেই ১৫ আগস্ট হত্যাকাণ্ডের বিচার হয়েছে। আদালতের রায়ে ফাঁসিতে ঝুলেছে আত্মস্বীকৃত খুনিরা। এখনও যারা লুকিয়ে আছেন বিভিন্ন দেশে, তাদেরও ফিরিয়ে এনে ফাঁসির রায় কার্যকর করা হবে।

তিনি বলেন, বঙ্গবন্ধুকে সপরিবারে হত্যার পর তারা ভেবেছিল এদেশ থেকে স্বাধীনতার চেতনা ও মূল্যবোধ চিরতরে হারিয়ে যাবে। কিন্তু তাদের সে ধারণা ভুল প্রমাণিত হয়েছে। যারা দেশকে পাকিস্তানি ভাবধারায় ফিরিয়ে নিতে চেয়েছিল, দেশকে সাম্প্রদায়িক রাষ্ট্রে পরিণত করতে চেয়েছিল সে অশুভ চক্র অব্যাহত রাখে তাদের ষড়যন্ত্র। আবারও বেছে নেয় সেই আগস্ট মাস। বঙ্গবন্ধু অ্যাভিনিউয়ে সন্ত্রাসবিরোধী সমাবেশে সেদিন টার্গেট ছিল শেখ হাসিনা।

২১ আগস্ট হত্যাকাণ্ডকে ভিন্ন ধারায় প্রবাহিত করতে তৎকালীন সময়ে জজ মিয়া নাটক একং আলামত নষ্ট করার কথা উল্লেখ করে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বলেন, খুনিরা তাদের ষড়যন্ত্রের জাল এখনও ছড়িয়ে রেখেছে। দেশে বিদেশে এখনও ষড়যন্ত্র চলছে। যুব মহিলা লীগসহ বঙ্গবন্ধুর আদর্শের সৈনিকদের এ অপশক্তির বিরুদ্ধে সর্বদা সোচ্চার ও সতর্ক থাকার আহবান জানাচ্ছি।

সভায় আরও বক্তব্য রাখেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, শিক্ষা ও মানবসম্পদ বিষয়ক সম্পাদক শামসুন নাহার চাপা, কেন্দ্রীয় সদস্য মারুফা আক্তার পপি, যুব মহিলা লীগের সভাপতি নাজমা আক্তার, সাধারণ সম্পাদক অপু উকিল।

You might also like