শিরোনাম:

আজকের রাশি। ১২ মে

উৎসব ভাতা থেকে বঞ্চিত ৭০ ভাগ সাংবাদিক

কোভিডের চিকিৎসায় আইভারমেক্টিন ব্যবহারে সতর্ক করল হু

গাড়ির কাঁচ ভেঙে বাঁচার আকুতি জানালেও কেউ এগিয়ে আসেনি

রাশিয়ার স্কুলে বন্দুক হামলা, নিহত ১১

পুঁইশাক-পাটশাকের সঙ্গে হচ্ছে গাঁজা চাষ!

অনলাইন ডেস্ক
প্রকাশিত : মে ৫, ২০২১

শেয়ার করুন

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে শাক-সবজির চাষের আড়ালে গাঁজা চাষের খবর পাওয়া গেছে। এলাকাবাসী মতে সিদ্ধিরগঞ্জ থানাধীন এসও রোড এলাকার সুস্তিপুর মাঠে বিআইডব্লিউটিএ’র জায়গায় শাক-সবজির আড়ালে গাঁজার চাষ করছেন স্থানীয় আলমগীর ও জাহাঙ্গীর নামে দুই ভাই। তাদের বিরুদ্ধে মাদক বিরোধী আইনে একাধিক মামলাও রয়েছে।

আজ মঙ্গলবার বিকেলে সরেজমিনে গিয়ে দেখা যায়, বিশাল জায়গা জুড়ে আলাদা আলাদা সীমানায় অসংখ্য শাক-সবজির বাগান রয়েছে। সেখানে বিভিন্ন ধরনের শাক-সবজির চাষ হচ্ছে। পুরো বাগানটি সবুজে ছেয়ে আছে। এর মধ্যেই জাহাঙ্গীর ও আলমগীর একটি অংশে পাট শাক, পুঁই শাক সহ নানান ধরনের শাক ও সবজির চাষ করেছে। এর এক পাশে ছোট একটি বাঁশের খুঁটিকে ভর করে প্রায় তিন ফুটের মত লম্বা বড় একটি গাঁজা গাছ বেড়ে উঠেছে। বাতাসে যেন গাঁজা গাছ হেলে না পড়ে সেজন্য দেওয়া হয়েছে বাঁশের খুঁটি।

খবরটি এলাকায় ছড়িয়ে পড়লে মুহুর্তেই নারী-পুরুষের ভিড় জমে সবজির বাগানটির পাশে।

স্থানীয় বাসিন্দা মো. মহিউদ্দিন সানি বলেন, অনেক আগ থেকেই আলমগীর ও জাহাঙ্গীর এখানে শাক-সবজির চাষ করে। আমরা এলাকাবাসী এমন কর্মকাণ্ডে প্রশাসনের হস্তক্ষেপ কামনা করছি। বাংলাদেশ ট্যাংকলরি শ্রমিক ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক আশ্রাফ উদ্দিনের অফিসের পাশে গতকাল মঙ্গলবার সমপরিমানের একটি গাঁজা গাছ পাওয়া গেছে।

বিষয়টি থানায় জানানো হলে পুলিশ এসে গাঁছটি উঠিয়ে ধ্বংস করেছে। আশ্রাফ উদ্দিন বলেন, এলাকায় গাঁজা গাছের বিস্তৃতি দেখা যাচ্ছে। এতে সাধারণ মানুষ বিচলিত। এ বিষয়ে প্রশাসনিক সুষ্ঠু হস্তক্ষেপ প্রয়োজন।

সিদ্ধিরগঞ্জ থানার ওসি মশিউর রহমান জানান, একই এলাকায় দুইদিনে গাঁজা গাছ পাওয়ার বিষয়টি অবগত হয়েছি। ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত