শিরোনাম:

ক্যামেরার সামনে পোশাক বদলালেন মধুমিতা ‘পাখি’ তুমুল ভাইরাল ভিডিও

যুক্তরাষ্ট্রের ‘ডু নট ট্রাভেল’ তালিকায় বাংলাদেশ

ভারত ছাড়া ৬ দেশকে নিয়ে চীনের জোট প্রস্তাব, রাজি বাংলাদেশ

বাদাম খেলে নির্মূল হবে ডায়াবেটিস, কখন কিভাবে খাবেন ?

ব্রিটেনের জন্য মরেও বর্ণবাদের শিকার

গাছে উঠে বসে থাকা বাঘটিকে নামাল এলাকাবাসী

অনলাইন ডেস্ক
প্রকাশিত : জানুয়ারি ২২, ২০২১

শেয়ার করুন

সোনারদেশ২৪: ডেস্কঃ

মাদারীপুরের রাজৈর উপজেলার কবিরাজপুর ইউনিয়নের কিশোরদিয়া গ্রাম থেকে বৃহস্পতিবার সকালে একটি মেছো বাঘকে আটক করেছে এলাকাবাসী।

পরে বন বিভাগকে সংবাদ দিলে আটককৃত মেছো বাঘটি উদ্ধার করে রাজৈর উপজেলা বন বিভাগে নিয়ে আসেন বন কর্মকর্তা। মেছো বাঘটিকে খুলনা বন্য প্রাণী বিভাগে পাঠানো হবে বলে জানিয়েছে বন বিভাগ।

স্থানীয় মামুন হোসেন জানান, বৃহস্পতিবার সকালে মাদারীপুরের রাজৈর উপজেলার কবিরাজপুর ইউনিয়নের কিশোরদিয়া গ্রামে হঠাৎ করে একটি মেছো বাঘ লোকালয়ে ঢুকে পড়ে। এসময় গ্রামের বেশ কয়েকটি কুকুর ঘেউ ঘেউ করে উঠলে স্থানীয়রা মেছো বাঘটিকে দেখতে পায়।

মেছো বাঘটি উদ্ধার করতে গিয়ে আহত জামাল জানান, এলাকায় বাঘ বাঘ বলে চিৎকার শুনে আমি বাড়িতে আসি। এসে দেখি একটি বাঘ গাছে উপরে। আমি গাছে উঠে বাঘটিকে নামানোর চেষ্টা করি। এসময় বাঘটি আমার গলায় ও হাতে আঁচড় দেয়। পরবর্তীতে আমি বাঘটিকে গাছ থেকে নিচে নামিয়ে আনি।

কবিরাজপুর ইউনিয়ন পরিষদের সদস্য হবি চোকিদার জানান, বৃহস্পতিবার সকালে এলাকায় একটি বাঘ ঢুকে পড়ে। পুরো এলাকায় আতঙ্ক ছড়িয়ে পড়ে। আমি সংবাদ পেয়ে ঘটনাস্থলে যাই। স্থানীয়রা বাঘটিকে আটক করে। আমি বন বিভাগের সাথে যোগাযোগ করলে রাজৈর উপজেলা বন কর্মকর্তা আব্দুর রউফ চৌধুরী এসে বাঘটি উদ্ধার করে নিয়ে যান।

মাদারীপুর বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা তাপস কুমার সেনগুপ্ত জানান, স্থানীয়দের আটককৃত মেছো বাঘটি উদ্ধার করে খুলনা বন্য প্রাণী বিভাগে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে।

মেছো বাঘটিকে আটক করে হত্যা না করায় স্থানীয়দের সাধুবাদ জানিয়েছেন সর্বসাধারণ ও সংশ্লিষ্টরা।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত