শিরোনাম:

ঝাড়বাতির সঙ্গে বিয়ে!

রাজকন্যা লতিফার অবিলম্বে মুক্তির দাবি জাতিসংঘের

অসহায়দের সহায়তায় ১০ কোটি টাকা অনুদান প্রধানমন্ত্রীর

মিসরের ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২৩

‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম ৪ দিনের রিমান্ডে

২৫ ডিসেম্বরের মধ্যে এইচএসসির ফল প্রকাশ

অনলাইন ডেস্ক
প্রকাশিত : নভেম্বর ১০, ২০২০

শেয়ার করুন

সোনারদেশ২৪: ডেস্কঃ

চলতি বছরের এইচএসসি ও সমমান পরীক্ষার ফল আগামী ২৫ ডিসেম্বরের মধ্যে প্রকাশ করা হবে। পরীক্ষার ফলাফলের গ্রেড নির্ধারণের একটি রূপরেখা তৈরি করা হবে। যা এ মাসের মধ্যেই জমা দেবে গ্রেড মূল্যায়ন টেকনিক্যাল কমিটি।

তার ওপর ভিত্তি করে এই নীতিমালা করা হবে। ১০ নভেম্বর, মঙ্গলবার আন্তঃ শিক্ষা বোর্ড সমন্বয় সাব-কমিটির সভাপতি ও গ্রেড মূল্যায়ন কমিটির সদস্যসচিব অধ্যাপক মু. জিয়াউল হক এই তথ্য জানান।

এ বিষয়ে অধ্যাপক জিয়াউল হক জানান, জেএসসি-জেডিসি ও এসএসসি পরীক্ষার ফলাফলের ভিত্তিতে এইচএসসি-সমমানের ফলাফল প্রকাশ করা হবে। আগের দুই পরীক্ষার ফলের ওপর ভিত্তি করে শিক্ষার্থীর গ্রেড পয়েন্ট নির্ধারণ করা হবে।

তিনি আরো জানান, অটো পাসের গ্রেড নির্ণয়ে আট সদস্যের একটি টেকনিক্যাল কমিটি গঠন করা হয়েছে। ইতোমধ্যে চারটি সভা করে একাধিক প্রস্তাব তৈরি করেছে এই কমিটি। এর মধ্যে থেকেই একটি প্রস্তাব চূড়ান্ত করে নভেম্বরের শেষ দিকে শিক্ষা মন্ত্রণালয়ে পাঠানো হবে।

সদস্যসচিব আরো জানান, তার ওপর ভিত্তি করে নীতিমালা তৈরি হবে। আর সেই নীতিমালার আলোকেই এইচএসসি বা সমমান পরীক্ষার ফলাফল তৈরি করা হবে। আগামী ২৫ ডিসেম্বরের মধ্যে এই ফল প্রকাশ করা হবে বলেও উল্লেখ করেন তিনি।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত