শিরোনাম:

রামেক হাসপাতালে ২৪ ঘণ্টায় আরও ১৩ জনের মৃত্যু

ভ্যাকসিনের ঘাটতি দূর না হলে সামনে বিপদ : জাতিসংঘ মহাসচিব

করোনাকালে মোটরসাইকেল মিছিল, জরিমানা গুনলেন ব্রাজিলের প্রেসিডেন্ট

চীনের ৬ লাখ টিকা আসছে আজ

বঙ্গবন্ধু সেতুতে সড়ক দুর্ঘটনায় নিহত ২, যান চলাচলে ধীরগতি

মেট্রোরেলের দ্বিতীয় ট্রেন সেট ঢাকায়

অনলাইন ডেস্ক
প্রকাশিত : জুন ১, ২০২১

শেয়ার করুন

মেট্রোরেলের ছয় কোচের দ্বিতীয় সেট ঢাকায় এসে পৌঁছেছে।

মঙ্গলবার (০১ জুন) রাতে দিয়াবাড়ীর কাছে দ্বিতীয় সেটটি জেটির কাছে আনা হয়েছে। আবহাওয়া অনুকূলে থাকলে বুধবার (০২ জুন) সকাল ৮টা থেকে কোচগুলো বার্জ থেকে নামিয়ে উত্তরায় মেট্রোরেলের ডিপোতে নেওয়া হবে।

ঢাকা ম্যাস ট্রানজিট কোম্পানি লিমিটেড (ডিএমটিসিএল) তথ্য অনুসারে, মেট্রোরেলের দ্বিতীয় সেটবাহী জাহাজ চলতি বছরের ২১ এপ্রিল জাপানের কোবে সমুদ্র বন্দর যাত্রা শুরু করলে ৯ মে বাংলাদেশের মোংলায় পৌঁছায়। সেখান থেকে ২৪ মে বার্জে করে নদী পথে ঢাকার উদ্দেশে যাত্রা করে। ২৬ মে ঝালকাঠিতে পৌঁছানোর পর ঘূর্ণিঝড় ইয়াসের প্রভাবে ঝালকাঠিতেই নোঙর করে রাখা হয়। ২৮ মে পুনরায় ঢাকার উদ্দেশ্যে যাত্রা শুরু করে। জুনের ১ তারিখে ঢাকায় এসে দ্বিতীয় সেট পৌঁছায়।

ডিএমটিসিএল ২০১৭ সালের আগস্টে জাপানের কাওয়াসাকি-মিতসুবিশি কনসোর্টিয়ামের সঙ্গে মেট্রোরেলের জন্য ২৪ সেট ট্রেন তৈরির চুক্তি সই করে। গত বছরের ডিসেম্বরের মধ্যে পাঁচ সেট ট্রেন তৈরি হয়। তৃতীয় সেট আগামী ১৩ আগস্ট ডিপোতে পৌঁছাবে বলে আশা করা হচ্ছে।

২২ হাজার কোটি টাকা ব্যয়ে নির্মিত দেশের প্রথম মেট্রোরেল প্রকল্প এমআরটি-৬ এর রুট রাজধানীর উত্তরা থেকে মতিঝিল পর্যন্ত। চলতি বছরের মার্চ পর্যন্ত প্রকল্পটির ৬১ দশমিক ৪৯ শতাংশ অগ্রগতি হয়েছে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত