শিরোনাম:

নিলামে উঠেছে ম্যারাডোনার প্রথম বিশ্বকাপ জার্সি

আজ প্রিন্স ফিলিপের শেষকৃত্য

বিশ্বকাপ দেখতে যাওয়া সবাইকে টিকা দেবে কাতার!

হেফাজতের ঢাকা মহানগর সভাপতি আল্লামা জুনায়েদ গ্রেফতার

আরও এক সপ্তাহ বাড়তে পারে লকডাউন

লাইকিতে নতুন ফিচার

অনলাইন ডেস্ক
প্রকাশিত : আগস্ট ২৫, ২০২০

তথ্য ও প্রযুক্তি ডেস্কঃ সোনারদেশ২৪:

শর্ট ভিডিও তৈরির জনপ্রিয় অ্যাপ লাইকি ‘কমিক বিটস্’ নামক নতুন একটি ফিচার চালু করেছে। এই কমিক ইফেক্টের মাধ্যমে ভিডিওগুলো আরও আকর্ষণীয়, মজাদার ও আনন্দদায়কভাবে তৈরি করা যাবে।

এআই প্রযুক্তির সহায়তায় লাইকির নতুন কমিক ইফেক্ট ব্যবহারকারীদের মুখের বিবরণ ও স্পষ্ট ভাব নিখুঁতভাবে প্রকাশ করবে। আধুনিক এই  ইফেক্টের সাহায্যে ভিডিওর আকর্ষণীয় ও দৃষ্টিনন্দন পোস্টারও তৈরি করা যাবে। নতুন এই ফিচারটি সকল লাইকি ব্যবহারকারী বিনামূল্যে ব্যবহার করতে পারবেন।

দেশের জনপ্রিয় তারকা আরিফা পারভিন জামান মৌসুমী, মুমতাহিনা চৌধুরী টয়া ও সালহা খানম নাদিয়া ইতিমধ্যে এই ইফেক্ট ব্যবহার করে ভিডিও তৈরি করেছেন। মৌসুমী ও টয়া বিভিন্ন ধরনের এক্সপ্রেশনে শর্ট ভিডিও তৈরি করেছেন এবং কার্টুন অ্যাভেটর ইফেক্ট ব্যবহার করে চুলের ম্যাসেজ করার ভিডিও করেছেন নাদিয়া। এছাড়াও রাশিয়া ও ইন্দোনেশিয়ার কয়েকজন তারকা আধুনিক এই ইফেক্ট ব্যবহার করে ইতিমধ্যে তাদের সৃষ্টিশীলতা প্রদর্শন করেছেন।

এই কমিক ইফেক্ট সকল ব্যবহারকারীদের উপযোগী হিসেবে তৈরি করেছে লাইকির রিসার্চ অ্যান্ড ডেভেলপমেন্ট টিম। যেকোনো মোবাইলে এটি উপভোগ করা যাবে। এছাড়াও নতুন এ ইফেক্টটি ব্যবহারকারীর মুখের বিভিন্ন বৈশিষ্ট্য, ত্বকের রং ও পোশাকের স্টাইলের সঙ্গে খাপ খাইয়ে নিতে পারে। শর্ট ভিডিও এবং পোস্টার ফরমেট সংমিশ্রণের এই ভিডিওগুলো বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে শেয়ার করা যাবে।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত