জহুরুলের ব্যাটে ভর করে খুলনার স্বস্তির জয়

47

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

বঙ্গবন্ধু টি-টোয়েন্টি কাপ ক্রিকেটে রাজশাহীর বিপক্ষে ৫ উইকেটের জয় পেয়েছে খুলনা। মিরপুরে রাজশাহীর দেয়া ১৪৬ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে ৫ উইকেট হারিয়ে লক্ষে পৌছে যায় খুলনা। এই জয়ের ফলে ৬ ম্যাচে ৮ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থান ধরে রেখেছে খুলনা।

তবে দলের জন্য আজও কিছু করতে পারেননি সাকিব আল হাসান। ব্যাট হাতে মাত্র চার রান করেই ধরেছেন প্যাভিলিয়নের পথ।

খুলনার এই জয়ে সবচাইতে বড় ভূমিকা জহুরুল ইসলামের। ওপেনিংয়ে নামা এই ব্যাটসম্যানের ব্যাট থেকে এসেছে ৪০ বলে ৪৩ রান। যার মধ্যে ৬টি চারের মার ও ১টি ছিলো ছক্কার মার। ব্যাট হাতে অপরাজিত ছিলেন খুলনার অধিনায়ক মাহমুদুল্লাহ রিয়াদ। ১৯ বলে ৩১ রানের ইনিংস খেলেছেন এই ব্যাটার। জাকির হোসেন ও ইমরুল কায়েস যথাক্রমে করেছেন ১৯ ও ২৭ রান। বল হাতে রাজশাহীর মুকিদুল ইসরাম নিয়েচেন সর্বোচ্চ দুই উইকেট।

এর আগে সন্ধ্যায় টস হেরে ব্যাটিংয়ে নেমে খুব বেশি সুবিধা করতে পারেনি মিনিস্টার গ্রুপের দলটি। এক প্রান্ত দলের অধিনায়ক শান্ত আগলে ধরে রাখলেও অন্য প্রান্তের ব্যাটসম্যানরা ব্যস্ত ছিলো যাওয়া আসার মিছিলে। এর মাঝে ব্যতিক্রমী ছিলো নুরুল হাসান সোহাগ। তার ব্যাট থেকে আসা ৩৭ রান দলকে এনে দিয়েছে লড়াই করার মত পুঁজি।

আর দলনেতা নাজমুল হাসান শান্ত ফিরেছেন ৫৫ রানে। নির্ধারিত ২০ ওবার শেষে রাজশাহীর স্কোর দাঁড়ায় ৫ উইকেটে ১৪৫ রান। খুলনার হয়ে শুভাগতগহোম নিয়েছেন সর্বোচ্চ দু’টি উইকেট। এ ম্যাচে কোন উইকেট পাননি সাকিব আল হাসান।

You might also like