শিরোনাম:

আজকের রাশি। ১২ মে

উৎসব ভাতা থেকে বঞ্চিত ৭০ ভাগ সাংবাদিক

কোভিডের চিকিৎসায় আইভারমেক্টিন ব্যবহারে সতর্ক করল হু

গাড়ির কাঁচ ভেঙে বাঁচার আকুতি জানালেও কেউ এগিয়ে আসেনি

রাশিয়ার স্কুলে বন্দুক হামলা, নিহত ১১

প্রথম ডোজের তথ্য না থাকায় দ্বিতীয় ডোজ গ্রহণে ভোগান্তি

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ১৩, ২০২১

শেয়ার করুন

সোনারদেশ২৪: ডেস্কঃ

হবিগঞ্জে করোনা ভাইরাসের ভ্যাকসিনের দ্বিতীয় ডোজ নিতে এসে ভোগান্তিতে পড়েছেন কয়েকজন ভ্যাকসিন প্রার্থী। প্রথম ডোজের তথ্য কেন্দ্রীয় সার্ভারে সংরক্ষিত না থাকায় তারা সময়মত দ্বিতীয় ডোজ নিতে পারছেন না।

শুরুর দিকে তথ্য সংগ্রহে ত্রুটির কারণে এমনটি হয়েছে বলে জানালেন দায়িত্বরতরা।

জানা গেছে, বেলা রানী রায় নামে এক নারী গত ১০ ফেব্রুয়ারি হবিগঞ্জ ২৫০ শয্যা আধুনিক জেলা সদর হাসপাতালের বুথে করোনা ভাইরাসের ভ্যাকসিনের প্রথম ডোজ গ্রহণ করেছিলেন। কিন্তু দুই মাস পর নির্ধারিত সময়ে দ্বিতীয় ডোজ নিতে গিয়ে জানতে পারেন তার আগের ভ্যাকসিন নেওয়ার তথ্য কেন্দ্রীয় সার্ভারে সংরক্ষিত নেই। এরপর দ্বিতীয় ডোজ না নিয়েই বেলা রায়কে বাড়ি ফিরতে হয়েছে।

একই অবস্থা হয়েছে শিখা সাহা নামে আরও একজনের ক্ষেত্রে। গত ১১ ফেব্রুয়ারি প্রথম ডোজ নেন তিনি। শিখা সাহা জানিয়েছেন, মোবাইল ফোনে এসএমএস না পেয়ে তিনি খোঁজ করে দেখেন-সার্ভারে তার প্রথম ডোজ নেওয়ার কোনো তথ্য সংরক্ষিত নেই। এজন্য শিখা সাহা নামে ওই নারীও টিকা নিতে পারছেন না।

নাম প্রকাশে অনিচ্ছুক স্বাস্থ্য বিভাগে কর্মরত একজন জানিয়েছেন, শুরুর দিকের কাজে আমাদেরই দুর্বলতা রয়েছে। দায়িত্বপ্রাপ্তরা স্ক্যান ও ডাটা এন্ট্রি সঠিকভাবে করতে পারেননি। এজন্যই এ সমস্যাটি হয়েছে।

এ ব্যাপারে হবিগঞ্জের সিভিল সার্জন ডা. একেএম মোস্তাফিজুর রহমান জানিয়েছেন, আইসিটি বিভাগের সহায়তায় দুর্ভোগের শিকার হওয়াদের রেজিস্ট্রেশনের ব্যবস্থা করা হবে। আশাকরি এ কারণে ভ্যাকসিনের ডোজ গ্রহণে তাদের কোনো সমস্যা হবে না।

স্বাস্থ্য বিভাগ সূত্রে জানা যায়, হবিগঞ্জে গত ৭ ফেব্রুয়ারি আনুষ্ঠানিকভাবে করোনা ভাইরাসের ভ্যাকসিন দেওয়া শুরু হয়। জেলায় ২২টি বুথে প্রথম ডোজের ভ্যাকসিন নিয়েছিলেন ৫৬ হাজার ১৪০ জন। আর এ পর্যন্ত দ্বিতীয় ডোজ নিয়েছেন ৫ হাজার ৩৪৫ জন।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত