শিরোনাম:

‘শিশুবক্তা’ দুই দিনের রিমান্ডে

যুক্তরাষ্ট্রে আবারও বন্দুক হামলা, নিহত ৮

মিয়ানমারে জাতীয় ঐক্যের সরকার গঠন

অর্জিত স্বাধীনতাকে সমুন্নত রাখতে হবে: প্রধানমন্ত্রী

সিরাজগঞ্জে লকডাউনের বিধিনিষেধ না মানায় ৪০ জনের জরিমানা

সিরাজগঞ্জ পৌর নির্বাচনে আও.লীগ বিএনপির পাল্টাপাল্টি সম্মেলন

অনলাইন ডেস্ক
প্রকাশিত : জানুয়ারি ১৪, ২০২১

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জঃ সোনারদেশ২৪:

সিরাজগঞ্জ পৌরসভা নির্বাচনকে কেন্দ্র করে আওয়ামীলীগ ও বিএনপির পক্ষ থেকে পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন হয়েছে। আজ বৃহস্প্রতিবার বিকেলে স্ব-স্ব দলীয় কার্যালয়ে এ আয়োজিত সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডঃ কে এম, হোসেন আলী হাসানের সভাপতিত্বে সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন, জেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ তালুকদার, জেলা আ’লীগ নেতা আবু ইউসুফ সূর্য, এ্যাডঃ বিমল কুমার দাস, মোস্তফা কামাল খান, ইসহাক আলী, সেলিম আহম্মেদ, পৌর আ’লীগ নেতা দানিউল হক মোল্লা, জান্নাত আরা তালুকদার হেনরী, যুবলীগ নেতা জুয়েল প্রমূখ বক্তব্য রাখেন।

বক্তারা বলেন, বর্তমান সরকারের উন্নয়নের ধারা অব্যাহত রাখতে জনগণ স্বর্তঃস্ফুতভাবে নৌকায় ভোট দিবে এবং বিপুল ভোটে নৌকা প্রতীকের মেয়র প্রার্থী বিজয়ী হবেন। বক্তারা পৌর নির্বাচন নিয়ে বিএনপির অভিযোগ অস্বীকার করে বলেন, বিএনপি দেশের উন্নয়ন চায় না। তারা সন্ত্রাস, জ্বালাও পোড়াও রাজনীতি করে। সমালোচনা করা তাদের পুরানো অভ্যাস। ১৬ জানুয়ারী ভোটাররা শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহণ করবে। আ’লীগ মনোনীত মেয়র প্রার্থী (নৌকা) বর্তমান মেয়র সৈয়দ আব্দুর রউফ মুক্তা বলেন, বিগত ৫ বছরে পৌরসভার উন্নয়নের জোয়ার সৃষ্টি করেছি।

পৌরসভা উন্নয়নে বহু প্রকল্প বাস্তবায়ন হয়েছে এবং অনেক প্রকল্প বাস্তবায়নের পথে। এতে পৌরসভার সৌন্দর্য ইতিমধ্যেই ফিরে এসেছে। সিরাজগঞ্জ পৌরসভাকে মডেল পৌরসভা রূপদানে ও উন্নয়ন অব্যাহত রাখতে নৌকা প্রতীকে ভোট দিয়ে আবারো বিজয়ী করার আহবান জানান। এরআগে জেলা বিএনপির দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলন অনুষ্টিত হয়। এ সংবাদ সম্মেলন পৌর মেয়র প্রার্থী নির্বাচন পরিচালনা কমিটির সদস্য সচিব এম দুলাল উদ্দিনের সভাপতিত্বে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী সাইদুর রহমান বাচ্চ (ধানের শীষ) বলেন, পৌর নির্বাচনে অধিকাংশ ভোট কেন্দ্র ঝুকিপূর্ণ। মিথ্যা হামলার মামলার কারণে বিএনপির অনেক নেতাকর্মী পালিয়ে বেড়াচ্ছেন।

নির্বাচনী প্রচারণায় অনেক ঘটনায় ঘটেছে। সেসব বিষয়ের ২/১ টি অভিযোগ করা হলেও অনেক ঘটনার অভিযোগ করা সম্ভব হয়নি। প্রশাসন নিরপেক্ষ থাকলে সুষ্ঠ নির্বাচন সম্ভব। আ’লীগের মেয়র প্রার্থীকে ভোট দিলেও মেয়র না দিলেও মেয়র। অনেক নির্বাচনী সভায় এমন কথা বলেছেন।

এমন কথা বার্তায় নির্বাচনী আচরণ বিধি লঙ্গিত হয়েছে। সাংবাদিকদের এক প্রশ্নাত্তরে তিনি আরো বলেন, ভোট বর্জনের প্রশ্নই আসে না। নির্বাচনের দিন সকাল থেকে বিকেল পর্যন্ত বিএনপি মাঠে থাকবে। ভোটাররা ভোট কেন্দ্রে আসলেই ধানের শীষের বিজয় নিশ্চিত বলে তিনি দাবী করেন। এ সংবাদ সম্মেলনে বিএনপি নেতা আজিজুর রহমান দুলাল, শেখ এনামুল হক প্রমূখ উপস্থিত ছিলেন।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত