শিরোনাম:

নিলামে উঠেছে ম্যারাডোনার প্রথম বিশ্বকাপ জার্সি

আজ প্রিন্স ফিলিপের শেষকৃত্য

বিশ্বকাপ দেখতে যাওয়া সবাইকে টিকা দেবে কাতার!

হেফাজতের ঢাকা মহানগর সভাপতি আল্লামা জুনায়েদ গ্রেফতার

আরও এক সপ্তাহ বাড়তে পারে লকডাউন

সিরাজগঞ্জে বেতনের দাবিতে জুট মিল শ্রমিকের মানববন্ধন

অনলাইন ডেস্ক
প্রকাশিত : আগস্ট ১৯, ২০২০

স্টাফ রিপোর্টার সিরাজগঞ্জঃ সোনারদেশ২৪:

সিরাজগঞ্জে জাতীয় জুট মিল পুনরায় চালু ও মজুরি কমিশনের এরিয়াসহ বকেয়া বেতন-ভাতা পরিশোধের দাবিতে মানববন্ধন ও বিক্ষোভ করেছেন শ্রমিকরা। আজ বুধবার দুপুরের দিকে ওই মিলের প্রধান ফটকের সামনে বিপুল সংখ্যক শ্রমিক এই মানববন্ধন করেন।

শ্রমিক-কর্মচারী নেতৃবৃন্দদের সাথে আলোচনা চলা অবস্থায় গত ২ জুলাই বন্ধ করে দেয়া হয়েছে ওই জুট মিলসহ দেশের ২৫টি জুট মিল। বিক্ষুদ্ব শ্রমিকের দাবী, করোনা ভাইরাস প্রতিরোধে কারখানা বন্ধ করে দেয়া হলেও বকেয়া বেতন ও ঈদ বোনাস এখনো পরিশোধ করা হয়নি। এতে ওই জাতীয় জুট মিলের প্রায় ২২শ’ শ্রমিক-কর্মচারী এখন মানবেতর জীবনযাপন করছেন।

এ মানববন্ধনে বক্তব্য রাখেন, জাতীয় মুক্তি কাউন্সিলের আহ্বায়ক বরকতুল্লাহ, জাতীয় জুট মিল শ্রমিক-কর্মচারী সমন্বয় পরিষদের আহ্বায়ক শহিদুল ইসলাম, যুগ্ম আহ্বায়ক সেলিম উদ্দিন, ছমের আলী, ছানোয়ার হোসেন প্রমূখ। বক্তরা কৃষক ও শ্রমিকদের স্বার্থে জাতীয় জুট মিলসহ সব জুট মিল বন্ধের সিদ্ধান্ত অবিলেম্বে প্রত্যাহার, রাষ্ট্রীয় মালিকানায় রেখে লাভজনকভাবে মিল পরিচালনার সব ব্যবস্থা গ্রহণ করতে হবে। এছাড়া শ্রমিক-কর্মচারীদের সাড়ে চার বছরের মজুরি ও বোনাসসহ করোনাকালীর ছুটির টাকা দেয়ার দাবি জানান।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত