শিরোনাম:

আফগানিস্তানে তারাবির নামাজে গুলি, নিহত ৮

৩৬ লাখ কৃষক-শ্রমিককে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী

টানা তৃতীয় দিন দেশে করোনায় শতাধিক মৃত্যু

২৩ হাজার বন্দিকে মুক্তি দিল মিয়ানমার

‘লকডাউনে ১ কোটি ২৫ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দেবে সরকার’

সরাইলে কালবৈশাখী ঝড়ে শতাধিক ঘরবাড়ি ও গাছপালা বিধ্বস্ত

অনলাইন ডেস্ক
প্রকাশিত : মার্চ ১৪, ২০২১

সোনারদেশ২৪: ডেস্কঃ

ব্রাহ্মণবাড়িয়ার সরাইল উপজেলার কালিকচ্ছ ইউনিয়নে কালবৈশাখী ঝড় ও শিলাবৃষ্টিতে অন্তত শতাধিক ঘরবাড়ি ও গাছপালা বিধ্বস্ত হয়েছে।

শনিবার (১৩ মার্চ) সন্ধ্যা ৬টার দিকে কালবৈশাখীর তাণ্ডবে ক্ষতিগ্রস্তের ঘটনা ঘটে। ঘটনার পর ক্ষতিগ্রস্থ কয়েকটি পরিবার অন্যত্র আশ্রয় নিয়েছে। স্থানীয় চেয়ারম্যান ক্ষতিগ্রস্তদের সাহায্যের জন্য সরকারের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের কাছে সাহায্য সহযোগিতা কামনা করেছেন।

প্রত্যক্ষদর্শী গ্রামবাসী ও স্থানীয় জনপ্রতিনিধি জানান, শনিবার সন্ধ্যার দিকে সরাইল উপজেলা কালীগঞ্জ ইউনিয়ন কয়েকটি গ্রামের উপর দিয়ে বয়ে যাওয়া কালবৈশাখী ঝড়ের আঘাতে অন্তত শতাধিক বাড়িঘর ও গাছপালা বিধ্বস্ত হয়েছে। ক্ষতিগ্রস্ত গ্রামগুলো হল- কালিগঞ্জ ইউনিয়ন এর চাঁন্দপুর, গলানিয়া, ধর্মতীর্থ, মনির ভাগ কালিকচ্ছ ও মধ্যপাড়া এলাকার বেশিরভাগ বাড়িঘরের ক্ষয়ক্ষতি হয়। ঘটনার পর ক্ষতিগ্রস্থ এলাকার বেশ কয়েকটি পরিবার অন্যের বাড়িতে আশ্রয় নিয়েছেন।

কালিকচ্ছ ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শরাফত আলী জানান, সন্ধ্যার দিকে পশ্চিম-দক্ষিণ কোণে আকাশ ঘনকালো অবস্থায় ছিল। হঠাৎ করেই তীব্র গতিতে দমকাসহ ঝোড়ো হাওয়া বইতে শুরু করে। পরে তীব্রগতিতে বাতাস ও শিলা বৃষ্টি শুরু হয়। একপর্যায়ে বাতাসের তীব্রতা বেড়ে যায়। এসময় এলাকার লোকজন প্রাণ ভয়ে দিগ্বিদিক ছোটাছুটি করতে শুরু করেন। ঝড়ের তীব্রতায় কালিকচ্ছ ইউনিয়নের কয়েকটি গ্রামের ছোট-বড় মিলিয়ে অন্তত শতাধিক বাড়িঘর এবং গাছপালা বিধ্বস্ত হয়।’

তিনি আরো জানান, ক্ষয়ক্ষতি কাটিয়ে উঠার জন্য সরকারের সহযোগিতা প্রয়োজন। এ ব্যাপারে তিনি উপজেলা ও জেলা প্রশাসনের সহযোগীতা কামনা করেছেন।

সরাইল উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল হক মৃদুল জানান, স্থানীয় চেয়ারম্যান এর মাধ্যমে কালবৈশাখী ঝড়ের বিষয়ে তিনি ক্ষয়ক্ষতির খবর পেয়েছেন। আগামীকাল (আজ রোববার) সকালে ক্ষতিগ্রস্ত এলাকা পরিদর্শনসহ ক্ষয়ক্ষতির পরিমাণ নিরূপণ করা হবে। ক্ষতিগ্রস্ত পরিবারের তালিকা প্রণয়ন করে তাদের সহযোগিতার ব্যবস্থা করা হবে।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত