শিরোনাম:

চীনের টিকা নিয়ে ইন্দোনেশিয়ায় করোনায় আক্রান্ত ৩৫০ চিকিৎসক

বিশ্বজুড়ে নতুন আতঙ্ক ‘সিংকহোল’, হঠাৎ করেই তৈরি হচ্ছে দানবীয় গর্ত

ধর্ষণ মামলায় লড়বেন মিথিলা

বিজ্ঞানীদের হতবাক করে ২৪ হাজার বছর পর ঘুম ভাঙল এই প্রাণীর

ভারতীয় ছেলেরা হট নয়, তাই ডেটিংয়েরও উপযুক্ত নাঃ শ্রীলেখা

মধুবন ব্রেড অ্যান্ড বিস্কুটকে সাড়ে ১৪ লাখ টাকা জরিমানা

অনলাইন ডেস্ক
প্রকাশিত : জুন ২, ২০২১

শেয়ার করুন

নগরের মুরাদপুরের মধুবন ব্রেড অ্যান্ড বিস্কুট ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে সাড়ে ১৪ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ ছাড়া ইপিজেডের নিউমুরিং কনটেইনার টার্মিনাল এলাকার পোর্ট ভিউ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (২ জুন) র্যা ব ও বিএসটিআইয়ের সমন্বয়ে পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের অভিযানে এ জরিমানা করা হয়। র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট নাদির শাহ এ অভিযানে নেতৃত্ব দেন।

বিএসটিআই চট্টগ্রামের উপ পরিচালক মোস্তাক আহমদ বাংলানিউজকে অভিযানের বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি জানান, মধুবন ব্রেড অ্যান্ড বিস্কুট ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে বিএসটিআই আইনে আড়াই লাখ টাকা এবং ওজন ও পরিমাপ মানদণ্ড আইন, নিরাপদ খাদ্য আইন, ভোক্তা অধিকারসহ বিভিন্ন আইনে আরও ১২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। এ প্রতিষ্ঠানকে মোট জরিমানা করা হয়েছে সাড়ে ১৪ লাখ টাকা।

পোর্ট ভিউ হোটেল অ্যান্ড রেস্টুরেন্টকে অপরিচ্ছন্ন পরিবেশে খাবার উৎপাদন, রান্নার পাশে ওয়াশরুম, রান্না করা খাবার ও কাঁচা খাবার একসঙ্গে রাখা ও ফার্মেন্টেড মিল্ক (দধি) পণ্যের বিএসটিআই লাইসেন্স না থাকায় ওজন ও পরিমাণ মানদণ্ড আইন ও ভোক্তা অধিকার আইনে দেড় লাখ টাকা জরিমানা করা হয়েছে।

অভিযানে র‌্যাবের কর্মকর্তা, চট্টগ্রাম সিটি করপোরেশনের স্যানিটারি ইন্সপেক্টর মো. ইয়াছিন, বিএসটিআই চট্টগ্রামের ফিল্ড অফিসার (সিএম) মো. শহীদুল ইসলাম ও পরিদর্শক (মেট) মো. মুকুল মৃধা সহায়তা করেন।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত