শিরোনাম:

ঢাকা ব্যাংকের ভল্ট থেকে পৌনে ৪ কোটি টাকা উধাও

চট্টগ্রাম বন্দরে বিটুমিনবাহী বিদেশি জাহাজ জব্দ

অন্তরঙ্গ ছবি ধারণ করে আরও ২ নায়িকাকে ফাঁদে ফেলেছিল পরীর বন্ধু অমি

চীনের টিকা নিয়ে ইন্দোনেশিয়ায় করোনায় আক্রান্ত ৩৫০ চিকিৎসক

বিশ্বজুড়ে নতুন আতঙ্ক ‘সিংকহোল’, হঠাৎ করেই তৈরি হচ্ছে দানবীয় গর্ত

ভাসানচরে ইউএনএইচসিআর’র প্রতিনিধি দলের সামনে রোহিঙ্গাদের বিক্ষোভ

অনলাইন ডেস্ক
প্রকাশিত : জুন ১, ২০২১

শেয়ার করুন

নোয়াখালীর ভাসানচরে বিভিন্ন সুযোগ সুবিধার দাবিতে রোহিঙ্গারা ক্যাম্পে বিক্ষোভ মিছিল করেছে।

সোমবার (৩১ মে) জাতিসংঘ শরণার্থী বিষয়ক সংস্থার (ইউএনএইচসিআর) দুই সহকারী হাইকমিশনারসহ ১৪ সদস্যের প্রতিনিধি দলের সামনে তারা এই বিক্ষোভ করে।

ভাসানচর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ মাহে আলম এই তথ্য নিশ্চিত করে জানান, বিভিন্ন সুযোগ-সুবিধার দাবি জানিয়ে রোহিঙ্গারা এই বিক্ষোভ করে।

সূত্রে জানা যায়, সোমবার (৩১ মে) জাতিসংঘ শরণার্থীবিষয়ক সংস্থার ইউএনএইচসিআর এর সহকারী হাইকমিশনার রউফ মাজাও এবং গিলিয়ান ট্রিগসসহ ১৪ সদস্যের একটি প্রতিনিধি দল ভাসানচরে রোহিঙ্গাদের সুযোগ-সুবিধা পর্যবেক্ষণ করতে পরিদর্শনে আসেন। ইউএনএইচসিআর’র কোনো প্রতিনিধি দল এই প্রথমবার ভাসানচর আসেন।

এ সময় তারা ভাসানচরে রোহিঙ্গাদের সুযোগ-সুবিধা পর্যবেক্ষণে গেলে রোহিঙ্গারা বিক্ষোভ করে। ভাসানচরের রোহিঙ্গারা প্রতিমাসে ৫ হাজার টাকা দাবি করছে, মানসম্পন্ন রেশন, কর্মসংস্থানের দাবি এবং পর্যাপ্ত চিকিৎসা দাবিতে এই বিক্ষোভ করেন।

নোয়াখালী পুলিশ সুপার মোঃ আলমগীর হোসেন বলেন, রোহিঙ্গারা প্রতিমাসে নগদ ৫ হাজার টাকা দাবি করছে, মানসম্পন্ন রেশন, কর্মসংস্থানের দাবি এবং পর্যাপ্ত চিকিৎসার দাবি করে বিক্ষোভ করে। এমনকি বিভিন্ন দাবি তুলে তারা এখানে থাকতে অনীহা প্রকাশ করছে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত