শিরোনাম:

আজকের রাশি। ১২ মে

উৎসব ভাতা থেকে বঞ্চিত ৭০ ভাগ সাংবাদিক

কোভিডের চিকিৎসায় আইভারমেক্টিন ব্যবহারে সতর্ক করল হু

গাড়ির কাঁচ ভেঙে বাঁচার আকুতি জানালেও কেউ এগিয়ে আসেনি

রাশিয়ার স্কুলে বন্দুক হামলা, নিহত ১১

বিশ্বকাপ দেখতে যাওয়া সবাইকে টিকা দেবে কাতার!

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ১৭, ২০২১

শেয়ার করুন

ক্রীড়া ডেস্কঃ সোনারদেশ২৪:

২০২২ সালের নভেম্বর-ডিসেম্বরে হবে বিশ্বকাপ। তবে করোনাভাইরাস বিশ্বজুড়ে যেভাবে থাবা বসিয়ে রেখেছে, তাতে শঙ্কা তৈরি হয়েছে কাতার বিশ্বকাপ ঘিরেও। বিশ্বকাপের মঞ্চে দর্শকহীন গ্যালারি, ভাবা যায় না! আয়োজক কাতারও সেই চিন্তা করতে পারছে না। তাই করোনাভাইরাসমুক্ত একটি বিশ্বকাপ আয়োজনের পরিকল্পনা তাদের। যে পরিকল্পনার অংশ হিসেবে বিশ্বকাপ দেখতে যাওয়া সবাইকে করোনার টিকার আওতায় আনার কাজ শুরু করেছে তারা।

কাতারের রাষ্ট্রীয় সংবাদ সংস্থা কিউএনর বরাত দিয়ে খবরটি ছেপেছে রয়টার্স। যেখানে কাতারের পররাষ্ট্র মন্ত্রী শেখ মোহাম্মদ বিন আব্দুলরহমান আল-থানি জানিয়েছেন, বিশ্বকাপ আয়োজনে প্রস্তুত কাতার এবং সেটি দর্শকদের নিয়েই। আর এ লক্ষ্যে বিশ্বকাপ দেখতে আসা সবাইকে করোনার টিকা সরবরাহ করার কাজ করছে দেশটি।

‘বিশ্বকাপ দেখতে আসা সব দর্শককে টিকার আওতার মধ্যে আনার কাজ চলছে। আশা করছি, আমরা কোভিডমুক্ত ইভেন্ট আয়োজন করতে পারবো।’- বলেছেন আল থানি, যিনি আবার একই সঙ্গে কাতারের ডেপুটি প্রধানমন্ত্রীর দায়িত্বেও আছেন।

গত ফেব্রুয়ারিতে অবশ্য ফিফা সভাপতি জিয়ান্নি ইনফান্তিনো অন্যরকম ইঙ্গিত দিয়েছিলেন। তিনি জানিয়েছিলেন, ২০২২ কাতার বিশ্বকাপ হতে পারে দর্শকশূন্য স্টেডিয়ামে। তবে আয়োজক কাতার দর্শক নিয়ে সফল বিশ্বকাপ আয়োজনের ব্যাপারে আশাবাদী। আল-থানি আরও জানিয়েছেন, তার বিশ্বাস ২০২২ বিশ্বকাপ হতে যাচ্ছে কার্বন-মুক্ত প্রথম কোনও বৈশ্বিক প্রতিযোগিতা।

২০২০ সালে বৈশ্বিক অনেক ক্রীড়া প্রতিযোগিতা স্থগিত হয়ে যায় করোনাভাইরাসের কারণে। সেই প্রতিযোগিতাগুলো এ বছর নিয়ে আসা হলেও বিশ্বজুড়ে নতুন করে করোনা হানা দেওয়ায় আবার তৈরি হয়েছে অনিশ্চয়তা। ক্রীড়ার সবচেয়ে বড় প্রতিযোগিতা অলিম্পিক গত বছর হওয়ার কথা ছিল টোকিওতে। সেটি এ বছর নিয়ে এলেও শঙ্কা যায়নি। কাতার বিশ্বকাপ নিয়েও আছে শঙ্কা, যদিও আয়োজক দেশটি নির্ধারিত সময়ে দর্শকদের নিয়েই করতে যায় বিশ্বকাপ।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত