শিরোনাম:

আজকের রাশি। ১২ মে

উৎসব ভাতা থেকে বঞ্চিত ৭০ ভাগ সাংবাদিক

কোভিডের চিকিৎসায় আইভারমেক্টিন ব্যবহারে সতর্ক করল হু

গাড়ির কাঁচ ভেঙে বাঁচার আকুতি জানালেও কেউ এগিয়ে আসেনি

রাশিয়ার স্কুলে বন্দুক হামলা, নিহত ১১

চাঁদপুরে নিষিদ্ধ কারেন্ট জালের চালানসহ আটক ৬

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ২৭, ২০২১

শেয়ার করুন

সোনারদেশ২৪: ডেস্কঃ

জাটকা সংরক্ষণের শেষ মুহূর্তে এসে চাঁদপুরে নৌ পুলিশের হাতে ধরা পড়ল নিষিদ্ধ কারেন্ট জালের বড় চালান। এ ঘটনায় ৬ জনকে আটক করা হয়েছে।

সোমবার (২৬ এপ্রিল) সন্ধ্যায় জেলা সদরের হরিণাঘাট নৌ পুলিশ ফাঁড়ি সদস্যদের পৃথক দুটি অভিযানে এক কোটি দুই লাখ মিটার নিষিদ্ধ কারেন্ট জালসহ একটি ইঞ্জিনচালিত ট্রলার জব্দ কর হয়।

আটক জেলেরা হচ্ছেন হোসেন খাঁ (৩০), তানজিল গাজী (২০), হাবিব গাজী (২২), সবুজ মুন্সী (২১), শরীফ বকাউল (২২) এবং আনোয়ার খাঁ (৩৮)। তাদের সবার বাড়ি পাশের লক্ষ্মীপুর মডেল ইউনিয়নে।

এদিকে, গোপন সংবাদের ভিত্তিতে পৃথক আরেক অভিযানে লক্ষ্মীপুর ইউনিয়নের বহরিয়া এলাকা থেকে পরিত্যক্ত অবস্থায় এক কোটি মিটার নিষিদ্ধ কারেন্ট জাল জব্দ করা হয়।

এসব ঘটনায় নৌ পুলিশ বাদী হয়ে পৃথক দুটি মামলা দায়ের করেছে।

নৌ পুলিশ হরিণাঘাট ফাঁড়ির ভারপ্রাপ্ত কর্মকর্তা গোলাম মো. নাসিম হোসেন জানান, নৌ পুলিশ চাঁদপুর অঞ্চলের প্রধান পুলিশ সুপার মো. কামরুজ্জামানের নির্দেশে জাটকা সংরক্ষণ মৌসুমে একটানা অভিযান চালানো হচ্ছে নদীতে। সেই অভিযানের অংশ হিসেবে মেঘনা নদী থেকে জাল, মাছ ধরার নৌকা ও ট্রলার এবং জেলেদের আটক করা হচ্ছে।

এই নিয়ে চাঁদপুরের পদ্মা ও মেঘনা নদীর অভয়াশ্রমে প্রায় আড়াইশো কোটি মিটার নিষিদ্ধ কারেন্ট জাল, ৪০ মেট্রিক টন জাটকা, পাঁচ শতাধিক মাছ ধরার নৌকা জব্দ করা হয়।

প্রসঙ্গত, ইলিশ বিচরণ করে দেশের এমন ছয়টি অভয়াশ্রমে সবধরনের মাছ ধরা নিষিদ্ধ করেছে সরকার। এ সময় অর্থাৎ, মার্চ-এপ্রিল এই দুই মাস জাটকা শিকার, বিক্রয়, পরিবহন এবং মজুদও নিষিদ্ধ করা হয়।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত