শিরোনাম:

ক্যামেরার সামনে পোশাক বদলালেন মধুমিতা ‘পাখি’ তুমুল ভাইরাল ভিডিও

যুক্তরাষ্ট্রের ‘ডু নট ট্রাভেল’ তালিকায় বাংলাদেশ

ভারত ছাড়া ৬ দেশকে নিয়ে চীনের জোট প্রস্তাব, রাজি বাংলাদেশ

বাদাম খেলে নির্মূল হবে ডায়াবেটিস, কখন কিভাবে খাবেন ?

ব্রিটেনের জন্য মরেও বর্ণবাদের শিকার

হলুদের মায়ায় স্বপ্নের ঘর হয়ে উঠুক উষ্ণ ও প্রাণবন্ত

অনলাইন ডেস্ক
প্রকাশিত : আগস্ট ২২, ২০২০

শেয়ার করুন

সোনারদেশ২৪: ডেস্কঃ

সামাজিক মাধ্যমে বা গুগলে যখন আপনি স্বপ্নের মতো সুন্দর বাড়ি এবং সজ্জিত কক্ষ দেখেন, তখন চিন্তা করেন- সুযোগ পেলে আপনিও এভাবে নিজের ঘর সাজাবেন। অনেক সময় সেই সমস্ত বাড়ি ও সজ্জিত কক্ষের ছবিগুলো আপনি মোবাইল ফোন বা কম্পিউটারে সংরক্ষিত রাখেন। পরবর্তীতে যখন আরও সুন্দর বাড়ি বা কক্ষের ছবি দেখেন, তখন আগেরটার চেয়ে নতুনটায় বেশি ভালো লাগে!

শুধু সৌন্দর্যই নয়, একটি আদর্শ বাড়ি বা কক্ষের অন্যতম গুরুত্বপূর্ণ দিক হলো প্রাকৃতিক আলো চলাচলের সুবিধা থাকা। কিন্তু সেটা সব সময় সম্ভব হয়ে ওঠে না।

বলা হয়ে থাকে- হলুদ রঙের আসবাবপত্র দিয়ে বাড়ি বা কক্ষ সাজিয়ে প্রাকৃতিক আলোর মায়া তৈরি করা যায়। কারণ হলুদ একটি উষ্ণ রঙ এবং রঙের দুনিয়ায় এটিকে সবচেয়ে সুখী রঙ বলা হয়ে থাকে।

এবার চলুন জেনে নিই হলুদ রঙের আসবাবপত্র দিয়ে কীভাবে বাড়ি বা কক্ষকে প্রাকৃতিক আলোয় অলংকৃত করা যায়।

১. ইয়েলো ফ্লোর ল্যাম্প:

হলুদ টেবিল বাতি


ল্যাম্প আপনার চিরচেনা বাড়ির পরিবেশটাকেই করে তুলতে পারে দারুণ মায়াময় ও অন্যরকম। শুধু আপনাকে বেছে নিতে হবে নিজের রুচির সাথে মিলিয়ে ঘরের জন্য মানানসই ফ্লোর ল্যাম্পটি। এক্ষেত্রে আপনি যদি ইয়েলো ফ্লোর ল্যাম্প ব্যবহার করেন, তবে ঘরে প্রাকৃতিক আলোর ইল্যুশন তৈরি হবে। মৃদু হলদে আলোয় কক্ষ হয়ে উঠবে মায়াময়।

২. ইয়েলো চেয়ার:

হলুদ চেয়ার


ঘরে বা ড্রয়িং রুমে চেয়ার অত্যন্ত প্রয়োজনীয় একটি আসবাবপত্র। আরামদায়ক হওয়ার পাশাপাশি চেয়ারের রঙও ঘরের সৌন্দর্য বৃদ্ধিতে ভূমিকা রাখে। ঘরকে মায়াময় করে তুলতে তাই নিঃসন্দেহে বেছে নিতে পারেন হলুদ রঙের চেয়ার!

৩. কার্পেট বা গালিচা:

হলুদ গালিচা


মনে শান্তি আনতে আগে ঘরে প্রশান্তির পরিবেশ তৈরি করা দরকার। আর ঘরের আবহ ও গোছালোভাব অনেকটাই নির্ভর করে কার্পেট বা গালিচার রঙ ও ডিজাইনের ওপর। কার্পেট যদি হয় হলুদ রঙের, তবে ঘরের পরিবেশ হয়ে উঠবে আরও প্রাকৃতিক!

৪. কুশন কাভার:

হলুদ কুশন কাভার


আধুনিক বাড়ির সাজের অন্যতম সঙ্গী হলো কুশন। সোফা থেকে শুরু করে বিছানাতেও কুশন দিয়ে সাজানো যায়। এতে দেখতেও ভাল লাগে, সঙ্গে আরামও বজায় থাকে। কুশনগুলো যদি হয় হলুদ রঙের, তবে তা হয়ে উঠবে আরও সৌন্দর্যময়।

৫. দরজা-জানালার পর্দা:

হলুদ পর্দা


কল্পনা করুন আপনার ঘরের জানালা দিয়ে সূর্যের আলো কক্ষে প্রবেশ করছে। দরজা ও জানালায় হলুদ রঙের পর্দা থাকায় সুন্দর হলুদ রঙের আভা ঘরে প্রতিবিম্ব হচ্ছে। এমন দৃশ্য দেখার পর যে কারও মুখে একটি শব্দই বের হবে- তা হলো ‘পারফেক্ট’! তাহলে দরজা-জানালার পর্দা পছন্দে হলুদ রঙ নিতে আর দেরি কেন?

এছাড়া বেডশিট, বালিশের কাভার, টেবিল ম্যাট, পাপোশ ও দেয়ালে হলুদ রঙ ব্যবহারে আপনার ঘর হয়ে উঠতে পারে প্রাকৃতিক আলোয় মায়াময়!

 

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত