শিরোনাম:

জয়ার ‘ম্যাংগো শাড়ি’

বিভিন্ন অধিদপ্তরে জনবল নিয়োগে পিএসসির বিজ্ঞপ্তি

কোয়ারেন্টাইনে সাকিব-মোস্তাফিজের ঈদ

শেষ বৈশাখে রাজশাহী ঢেকেছে শীতের কুয়াশায়!

ঈদে সালমানের বিরিয়ানির অপেক্ষায় থাকেন শাহরুখ

ইফতারে রাখুন ‘ম্যাঙ্গো স্মুদি’

অনলাইন ডেস্ক
প্রকাশিত : মে ৩, ২০২১

শেয়ার করুন

আম মূলত গ্রীষ্মকালীন ফল। গরমকাল সাধারণত কেউ পছন্দ করেন না, কিন্তু গ্রীষ্মকালে যেহেতু আম পাওয়া যায় তাই সারাবছর ধরে মানুষ এর জন্য অপেক্ষা করে থাকে।

স্বাদে, গন্ধে, বর্ণে ও পুষ্টিগুণে ভরপুর আমের বিকল্প হয় না বললেই চলে। তাই একে ফলের রাজাও বলা হয়। কাঁচা অবস্থায়ও যেমন স্বাদ, পাকা অবস্থায় স্বাদের মাত্রা আরো দুই গুণ বেড়ে যায়।

ফ্রোজেন অবস্থাতেও আম খাওয়া যায়। আম দিয়ে আমসত্ত্ব, ম্যাঙ্গো স্মুদি, জুস, আচার, চাটনি, টক ডাল, এই সবকিছু তৈরি করা যায়। এছাড়াও, আইসক্রিম, কেক ও আরো অন্যান্য কাজেও পাকা আম ব্যবহার করা হয়ে থাকে।

ফলের রাজা আম স্বাস্থ্য উপকারিতার জন্যও বেশ পরিচিত। গরমকালের এই রোজার সময় ইফতারে রাখতে পারেন নিজে বানানো ম্যাঙ্গো স্মুদি।

আর তাই আজ আমরা আপনাদের ম্যাঙ্গো স্মুদি বানানোর রেসিপি জানাব। হাতে গোনা মাত্র কয়েকটি জিনিস দিয়েই তৈরি হবে ম্যাঙ্গো স্মুদি। দেখে নিন এর রেসিপিটি –

ম্যাঙ্গো স্মুদি তৈরির উপকরণ:

১টা পাকা আম ১টা পাকা কলা হাফ গ্লাস দুধ কয়েকটা বরফের কিউব ১/৪ কাপ দই ১ টেবিল চামচ মধু ২ টেবিল চামচ আমন্ড, পেস্তা কুচি পরিমাণমতো চেরি

যেভাবে বানাবেন:

(১) প্রথমে আম টুকরো টুকরো করে কেটে নিন। (২) তারপর ব্লেন্ডারে দুধ, আম, বরফ, দই ও মধু একসঙ্গে সব দিয়ে ব্লেন্ড করে নিন। ভালো করে ব্লেন্ড করবেন। (৩) যখন দেখবেন ভালোমতো মিহি হয়ে ঘন হয়ে এসেছে, তখন তা গ্লাসে ঢেলে ওপরে আমন্ড, পেস্তা কুচি ছড়িয়ে ও চেরি দিয়ে সাজিয়ে পরিবেশন করুন।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত