শিরোনাম:

জয়ার ‘ম্যাংগো শাড়ি’

বিভিন্ন অধিদপ্তরে জনবল নিয়োগে পিএসসির বিজ্ঞপ্তি

কোয়ারেন্টাইনে সাকিব-মোস্তাফিজের ঈদ

শেষ বৈশাখে রাজশাহী ঢেকেছে শীতের কুয়াশায়!

ঈদে সালমানের বিরিয়ানির অপেক্ষায় থাকেন শাহরুখ

হেফাজতের বর্তমান কমিটি বিলুপ্ত, আহ্বায়ক কমিটি ঘোষণা

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ২৬, ২০২১

শেয়ার করুন

সোনারদেশ২৪: ডেস্কঃ

হেফাজতে ইসলাম বাংলদেশের বর্তমান কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণা করেছেন সংগঠনটির আমির জুনায়েদ বাবুনগরী। রবিবার, ২৫ এপ্রিল রাতে সামাজিক যোগাযোগ মাধ্যমে এক ভিডিও বার্তায় কমিটি বিলুপ্তির ঘোষণা দেন তিনি।

সেই ভিডিও বার্তায় জুনায়েদ বাবুনগরী বলেন, ‘সার্বিক পরিস্থিতি বিবেচনায় দক্ষিণপূর্ব এশিয়ার সবচেয়ে বড় অরাজনৈতিক সংগঠন, ইমান আকিদার সংগঠন হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় কমিটির কিছু গুরুত্বপূর্ণ সদস্যদের পরামর্শক্রমে কমিটি বিলুপ্ত ঘোষণা করা হলো। আগামীতে আহ্বায়ক কমিটির মাধ্যমে আবার হেফাজতে ইসলামের কার্যক্রম শুরু হবে।’

কেন্দ্রীয় কমিটি বিলুপ্ত ঘোষণার ঠিক কয়েক ঘণ্টার মধ্যেই রবিবার দিবাগত রাত আড়াইটার দিকে হেফাজতে ইসলামের পাঁচ সদস্যের আহ্বায়ক কমিটি ঘোষণা করা হয়। বিলুপ্ত হওয়া কমিটির মহাসচিব নুরুল ইসলাম জেহাদী এক ভিডিও বার্তায় এই আহ্বায়ক কমিটি ঘোষণা করেন।

আহ্বায়ক কমিটিতে প্রধান উপদেষ্টা হিসেবে রয়েছেন বিলুপ্ত ঘোষিত কমিটিতেও একই পদে থাকা মুহিব্বুল্লাহ বাবুনগরী। আবার আহ্বায়ক কমিটির আমির হিসেবে ঘোষণা করা হয়েছে জুনায়েদ বাবুনগরীকে। তিনিও বিলুপ্ত ঘোষিত কমিটিতে একই পদে ছিলেন।

আহ্বায়ক কমিটির ঘোষক নুরুল ইসলাম জেহাদীকে করা হয়েছে মহাসচিব। তিনিও বিলুপ্ত কমিটিতে একই পদে ছিলেন। এছাড়া সদস্য হিসেবে রয়েছেন সালাহ উদ্দীন নানুপুরি ও অধ্যক্ষ মিজানুর রহমান চৌধুরী।

ভিডিও বার্তায় নুরুল ইসলাম জেহাদী বলেন, ‘সার্বিক পরিস্থিতিতে কমিটি বিলুপ্ত করা হয়েছে। পরে আমাকে আহ্বায়ক কমিটি ঘোষণা করতে বলা হয়েছে।’

এই পাঁচ সদস্যের কমিটি দ্রুত হেফাজতে ইসলাম বাংলাদেশের পূর্ণাঙ্গ আহ্বায়ক কমিটি ঘোষণা করবেন বলেও জানিয়েছেন তিনি।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত