শিরোনাম:

আফগানিস্তানে তারাবির নামাজে গুলি, নিহত ৮

৩৬ লাখ কৃষক-শ্রমিককে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী

টানা তৃতীয় দিন দেশে করোনায় শতাধিক মৃত্যু

২৩ হাজার বন্দিকে মুক্তি দিল মিয়ানমার

‘লকডাউনে ১ কোটি ২৫ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দেবে সরকার’

‘সরকারের অপশাসন আড়াল করতে তারেকের বিরুদ্ধে মিথ্যা মামলা’

অনলাইন ডেস্ক
প্রকাশিত : মার্চ ২৩, ২০২১

সোনারদেশ২৪: ডেস্কঃ

রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিতভাবে দেশে-বিদেশে সরকারের অপশাসন, কুশাসন আড়াল করার জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে সুনামগঞ্জে মিথ্যা মামলা দেওয়া হয়েছে বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

গতকাল সুনামগঞ্জে তারেক রহমানের বিরুদ্ধে হওয়া মামলার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে মঙ্গলবার (২৩ মার্চ) এক বিবৃতিতে তিনি এ মন্তব্য করেন।

বিবৃতিতে বিএনপি মহাসচিব বলেন, দেশে-বিদেশে সরকারের অপশাসন, কুশাসন আড়াল করার জন্য বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের বিরুদ্ধে গতকাল সুনামগঞ্জে যে মিথ্যা মামলা দায়ের করা হয়েছে তা সম্পূর্ণ রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত। এই ধরনের মামলা দায়েরের ঘটনায় এটি অত্যন্ত সুস্পষ্ট যে, দেশে এখন মাফিয়া শাসন শুরু হয়েছে। মূলতঃ নানা অপকীর্তির কারণে বর্তমানে দেশে-বিদেশে এই সরকারের ভাবমূর্তি চরমভাবে বিনষ্ট। এই কারণে সরকার বেপরোয়া হয়ে জনদৃষ্টিকে ভিন্নখাতে নিতে জিয়া পরিবারকে হেয় প্রতিপন্ন করার ব্যর্থ প্রচেষ্টার অংশ হিসেবে তারেক রহমানের বিরুদ্ধে ধারাবাহিকভাবে অসৎ উদ্দেশ্যপ্রণোদিত মামলা দায়েরের হিড়িক শুরু হয়েছে। তারেক রহমানের বিরুদ্ধে সুনামগঞ্জে মিথ্যা মামলা দায়েরের ঘটনা আরেকটি কুটিল মাস্টারপ্ল্যানেরই অংশ। মিথ্যা মামলা দিয়ে তারেক রহমানকে হেয় প্রতিপন্ন বা জনগণ থেকে বিচ্ছিন্ন করা অতীতেও যেমন সম্ভব হয়নি, ভবিষ্যতেও কখনও সম্ভব হবে না। জনগণ সরকারের এই ধরনের দমন-পীড়নের নীতিকে ঘৃণাভরে প্রত্যাখান করেছে।

তিনি বলেন, বর্তমান সরকার ক্ষমতায় আসার পর থেকে মানুষের বাক-ব্যক্তি স্বাধীনতা কেড়ে নেওয়া হয়েছে। কণ্ঠরোধ করা হয়েছে গণমাধ্যমের। কেউ সত্য উচ্চারণ করলেই তার ওপর নেমে আসে নির্মম নির্যাতন ও মিথ্যা মামলার খড়গ। সুনামগঞ্জের মামলাটিও এর ব্যতিক্রম নয়। সরকারের ভয়াবহ নির্যাতন ও নিপীড়নে গোটা জাতি এখন চরম নিরাপত্তাহীনতার মধ্যে হাবুডুবু খাচ্ছে। বর্তমান ভোটারবিহীন সরকারের কিছু অপকর্ম বিদেশি গণমাধ্যমে প্রকাশিত হবার পর জনদৃষ্টিকে আড়াল করতে তারেক রহমানের বিরুদ্ধে মিথ্যা ও বানোয়াট মামলা দায়েরসহ কোন কোন মামলায় আদালতের ঘাড়ে বন্দুক রেখে সাজা প্রদানের ঘটনায় সরকারের ভাবমূর্তি এখন কতটা নীচে নেমে গেছে তা সহজেই অনুমেয়।

ফখরুল বলেন, বর্তমান বাংলাদেশে কারো বিরুদ্ধে মামলা দায়ের ও আদালতের রায় সরকারের ইচ্ছাতেই বাস্তবায়িত হয়। তারেক রহমানের বিরুদ্ধে সুনামগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে সরকারের নিয়োগকৃত মামলাবাজদের দ্বারা মামলা দায়েরের ঘটনা বর্তমান সরকার প্রধানের ইচ্ছারই প্রতিফলন। জনাব তারেক রহমানের বিরুদ্ধে সুনামগঞ্জে মিথ্যা মামলা দায়েরের ঘটনায় আমি তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি এবং অবিলম্বে মামলা প্রত্যাহারের জোর আহ্বান জানাচ্ছি।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত