শিরোনাম:

জয়ার ‘ম্যাংগো শাড়ি’

বিভিন্ন অধিদপ্তরে জনবল নিয়োগে পিএসসির বিজ্ঞপ্তি

কোয়ারেন্টাইনে সাকিব-মোস্তাফিজের ঈদ

শেষ বৈশাখে রাজশাহী ঢেকেছে শীতের কুয়াশায়!

ঈদে সালমানের বিরিয়ানির অপেক্ষায় থাকেন শাহরুখ

দেশবাসীর কাছে দোয়া চেয়ে যা বললেন খালেদা জিয়া

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ২১, ২০২১

শেয়ার করুন

সোনারদেশ২৪: ডেস্কঃ

করোনা ভাইরাসে আক্রান্ত বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার দেহের তাপমাত্রা স্বাভাবিক রয়েছে বলে জানিয়েছেন তার ব্যক্তিগত চিকিৎসক দলের সদস্য ও দলের ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ হোসেন।

তিনি আরও জানান, খালেদা জিয়া দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন। সাবেক এই প্রধানমন্ত্রী দেশবাসীকে স্বাস্থ্যবিধি মেনে চলারও আহ্বান জানিয়েছেন বলেও জানান তিনি।

মঙ্গলবার রাত পৌনে দশটায় অধ্যাপক জাহিদের নেতৃত্বে দুই সদস্যের চিকিৎসক দলটি প্রবেশ করেন বেগম খালেদা জিয়ার গুলশানের বাসভবন ফিরোজায়। এরপর তিনি খালেদার জিয়ার সবশেষ শারীরিক অবস্থা নিয়ে এসব কথা বলেন।

ডা. এজেডএম জাহিদ হোসেন আরও বলেন, খালেদা জিয়ার ব্লাড প্রেসার, অক্সিজেন স্যাচুরেশন, ব্লাড সুগার ও স্বাভাবিক আছে।

গত শনিবার খালেদা জিয়ার নমুনা পরীক্ষা শেষে রোববার তার করোনা পজেটিভ শনাক্ত হয়। চিকিৎসক এফএম সিদ্দিকীর নেতৃত্বে তার ব্যক্তিগত চিকিৎসক টিম বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা শুরু করে। লন্ডন থেকে চিকিৎসক পূত্রবধূ জোবাইদা রহমানও চিকিৎসার বিষয়ে পরামর্শ দিচ্ছেন।

লন্ডনে থেকেই পুত্রবধূ ডা. জোবায়দা রহমান দেশে-বিদেশে বিভিন্ন চিকিৎসকদের সঙ্গে আলাপ-আলোচনা করে বেগম জিয়ার সুচিকিৎসার তদারকি করছেন। এছাড়া তার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সমন্বয়ও করছেন ডা. জোবায়দা রহমান।

৭৫ বছর বয়সী সাবেক প্রধানমন্ত্রী খালেদা জিয়া দুর্নীতির দুই মামলায় দণ্ডিত। দণ্ড নিয়ে তিন বছর আগে তাকে কারাগারে যেতে হয়।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর পরিবারের আবেদনে সরকার গত বছরের ২৫ মার্চ ‘মানবিক বিবেচনায়; শর্তসাপেক্ষে তাকে সাময়িক মুক্তি দেয়। তখন থেকে তিনি গুলশানে নিজের ভাড়া বাসা ফিরোজায় থেকে ব্যক্তিগত চিকিৎসকদের তত্ত্বাবধায়নে চিকিৎসা নিচ্ছেন। তার সঙ্গে বাইরের কারও যোগাযোগ সীমিত।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত