শিরোনাম:

নারায়ণগঞ্জে গ্যাস বিস্ফোরণে দগ্ধ ২

মধ্যরাতে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে তীব্র যানজট

মাঠে গড়াচ্ছে পিএসএলের বাকি অংশ

যুক্তরাষ্ট্রকে সহযোগিতার প্রতিশ্রুতি ইসরায়েলের

মামুনুলের আরেক ‘স্ত্রীর’ সন্ধান চেয়ে ভাইয়ের জিডি

অভিনেতা নায়করাজ রাজ্জাকের ৮০তম জন্মদিন আজ

অনলাইন ডেস্ক
প্রকাশিত : জানুয়ারি ২৩, ২০২১

বিনোদন ডেস্কঃ সোনারদেশ২৪:

কিংবদন্তি অভিনেতা নায়করাজ রাজ্জাকের ৮০তম জন্মদিন আজ। নায়করাজের জন্মদিন ঘিরে চলচ্চিত্রাঙ্গনসহ শোবিজের নানা অঙ্গনের মানুষ তাকে স্মরণ করবেন শ্রদ্ধা ও ভালোবাসায়।

নায়করাজের ছোট ছেলে সম্রাট বলেন, ‘আব্বু জন্মদিন মানেই ছিল মহাআয়োজন। এখন শুধুই শূন্যতা। করোনার কারণে পারিবারিকভাবে কোনো আয়োজন করা হচ্ছে না। তবে পরিবারের পক্ষ থেকে সবার কাছে দোয়া চাই, তার আত্মা যেন শান্তিতে থাকে।’

১৯৪২ সালের ২৩ জানুয়ারি কলকাতায় জন্মগ্রহণ করেন রাজ্জাক। যার পুরো নাম আবদুর রাজ্জাক। কলকাতার থিয়েটারে অভিনয় করার মাধ্যমে তার অভিনয় জীবন শুরু। ঢাকায় এসে রাজ্জাক ‘উজালা’ সিনেমায় পরিচালক কামাল আহমেদের সহকারী হিসেবে কাজ শুরু করেন।

নায়ক হিসেবে চলচ্চিত্রে নায়করাজের যাত্রা শুরু হয় জহির রায়হানের ‘বেহুলা’ ছবিতে অভিনয়ের মাধ্যমে। এতে তার বিপরীতে অভিনয় করেন কোহিনূর আক্তার সূচন্দা। এরপর আর পেছনে তাকাতে হয়নি রাজ্জাককে।

ষাটের দশকের শেষ থেকে ‘৭০ ও ‘৮০-এর দশকে জনপ্রিয়তার চূড়ায় ওঠেন রাজ্জাক। একে একে নায়ক হয়েছেন তিনশরও বেশি চলচ্চিত্রে। প্রযোজনা ও পরিচালনায়ও সফলতার স্বাক্ষর রেখেছেন তিনি। ২০১৭ সালের ২১ আগস্ট পৃথিবী থেকে বিদায় নিয়েছেন নায়করাজ।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত