শিরোনাম:

আফগানিস্তানে মসজিদে বোমা বিস্ফোরণে নিহত ১২

ডিএনসিসি হাসপাতালে করোনার ‘ভারতীয় ভ্যারিয়েন্ট’ রোগী শনাক্ত

গাড়ি কিনতে দেড় লাখ টাকায় সন্তান বিক্রি!

জয়ার ‘ম্যাংগো শাড়ি’

বিভিন্ন অধিদপ্তরে জনবল নিয়োগে পিএসসির বিজ্ঞপ্তি

ফোনে অহেতুক মেসেজ আসা বন্ধ করবেন যেভাবে

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ২৫, ২০২১

শেয়ার করুন

তথ্য ও প্রযুক্তি ডেস্কঃ সোনারদেশ২৪:

মুঠোফোনে অহেতুক নানা ধরনের প্রমোশনাল মেসেজে যন্ত্রণায় অতিষ্ঠ অনেকেই। মোবাইল অপারেটরগুলো যেমন গ্রাহকদের নতুন নতুন প্যাকেজ ও সেবা সম্পর্কে জানাতে মেসেজ দিয়ে থাকে, তেমনি নানা ধরনের বিজ্ঞাপনী প্রতিষ্ঠানও পাঠাতে থাকে নানা ধরনের মেসেজ। অবস্থায় অনেকের জন্য এতটাই বিরক্তিকর হয়ে উঠেছে যে অনেকেই আজকাল মেসেজ অপশনে গিয়ে দেখেন না, কী মেসেজ এলো, কে পাঠালো। এ ধরনের অহেতুক মেসেজ বন্ধ করার উপায় জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি)।

বিটিআরসির বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সেবার মান আরও উন্নত করতে ‘ডু নট ডিস্টার্ব বা ডিএনডি’ সেবা চালু হয়েছে। মুঠোফোনে বাণিজ্যিক প্রচারণামূলক খুদে বার্তা না পেতে চাইলে ইউএসডিডি কোড ডায়াল করে চালু করা যাবে এ সেবা।

গ্রামীণফোনের ক্ষেত্রে *১২১ * ১১০১# ডায়াল করে, বাংলালিংকের ক্ষেত্রে *১২১ *৭ *১ *২ *১# ডায়াল করে এবং রবি ও এয়ারটেলের ক্ষেত্রে *৭# ডায়াল করলে বাণিজ্যিক প্রচারণামূলক খুদে বার্তা আসবে না।

বিটিআরসি বিজ্ঞপ্তিতে গ্রাহকদের বিরক্তির বিষয়টি উল্লেখ করে বলেছে, মোবাইল অপারেটরদের নিত্যনতুন সেবা সম্পর্কে জানতে বাণিজ্যিক প্রচারণামূলক খুদে বার্তা সহায়ক ভূমিকা পালন করে। তবে ক্ষেত্রবিশেষে গ্রাহকদের কাছে এ ধরনের খুদে বার্তা প্রাপ্তি বিরক্তিকর বলে প্রতীয়মান হয়।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত