শিরোনাম:

নারায়ণগঞ্জে গ্যাস বিস্ফোরণে দগ্ধ ২

মধ্যরাতে বঙ্গবন্ধু সেতু পশ্চিম মহাসড়কে তীব্র যানজট

মাঠে গড়াচ্ছে পিএসএলের বাকি অংশ

যুক্তরাষ্ট্রকে সহযোগিতার প্রতিশ্রুতি ইসরায়েলের

মামুনুলের আরেক ‘স্ত্রীর’ সন্ধান চেয়ে ভাইয়ের জিডি

আজ রাত ১১ টা থেকে মোবাইল নেটওয়ার্ক সমস্যা হতে পারে

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ৮, ২০২১

তথ্য ও প্রযুক্তি ডেস্কঃ সোনারদেশ২৪:

সারা দেশে আট ঘণ্টা মোবাইল নেটওয়ার্ক সেবায় বিঘ্ন ঘটতে পারে বলে জানিয়েছে বাংলাদেশ টেলিযোগাযোগ নিয়ন্ত্রক সংস্থা (বিটিআরসি)। বুধবার (৭ এপ্রিল) রাত ১১টা থেকে বৃহস্পতিবার সকাল ৭টা পর্যন্ত এই আট ঘণ্টা মোবাইল নেটওয়ার্ক ব্যবহারকারীরা সমস্যার সম্মুখিন হতে পারেন ​বলে এক বিজ্ঞপ্তিতে এই তথ্য জানায় বিটিআরসি। এ জন্য মোবাইল গ্রাহকদের কাছে দুঃখও প্রকাশ করে প্রতিষ্ঠানটি।

বিটিআরসির মিডিয়া উইংয়ের উপপরিচালক জাকির হোসেন খান বিষয়টি জানিয়ে বলেন, অপারেটরদের তরঙ্গ পুনর্বিন্যাসের জন্য ব্যবহারকারীরা আজ রাতে আট ঘণ্টা ফোন কল ও ইন্টারনেট ব্যবহার করতে অসুবিধার মুখোমুখি হতে পারেন। আশা করি সকাল ৬টা নাগাদ কাজ শেষ হয়ে যাবে।

এর আগে ৩১ মার্চ বিটিআরসি এক বিজ্ঞপ্তিতে দুই ধাপে তরঙ্গ পুনর্বিন্যাসের কাজ হবে বলে জানিয়েছিল। প্রথম ধাপে ১ এপ্রিল রাত ১১টা থেকে পরদিন সকাল ৭টা পর্যন্ত এবং দ্বিতীয় ধাপে ৭ এপ্রিল রাত ১১টা থেকে ৮ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত টেলিযোগাযোগ সেবা বিঘ্নিত হতে পারে বলে জানিয়েছিল ।

এর আগে বিটিআরসি প্রথম ধাপের ১৮০০ মেগাহার্টজের তরঙ্গ বিন্যাসের কারণে ১ এপ্রিল রাত ১১টা থেকে ২ এপ্রিল সকাল ৭টা পর্যন্ত ৮ ঘণ্টা মোবাইল ফোন সেবায় বিঘ্ন ঘটতে পারে বলেও গ্রাহকদের সতর্ক করেছিল।

সম্প্রতি অনুষ্ঠিত নিলামের মাধ্যমে মোবাইল ফোন অপারেটর গ্রামীণফোন, রবি ও বাংলালিংককে নতুন তরঙ্গ বরাদ্দ দেওয়া হয়েছে। টেলিটক নতুন কোনো তরঙ্গ বরাদ্দ নেয়নি। তরঙ্গে সেবা দিতে হলে অপারেটরগুলোকে তাদের তরঙ্গ পরিবর্তন করতে হবে। অপারেটরগুলো ৯ এপ্রিল থেকে নতুন তরঙ্গে সেবা দেবে বলে জানা গেছে।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত