শিরোনাম:

জয়ার ‘ম্যাংগো শাড়ি’

বিভিন্ন অধিদপ্তরে জনবল নিয়োগে পিএসসির বিজ্ঞপ্তি

কোয়ারেন্টাইনে সাকিব-মোস্তাফিজের ঈদ

শেষ বৈশাখে রাজশাহী ঢেকেছে শীতের কুয়াশায়!

ঈদে সালমানের বিরিয়ানির অপেক্ষায় থাকেন শাহরুখ

স্বাক্ষর জাল করে টাকা আত্মসাতের ঘটনায় গ্রেফতার পিআইও বরখাস্ত

অনলাইন ডেস্ক
প্রকাশিত : মে ৩, ২০২১
প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ মাসুদুল ইসলাম

শেয়ার করুন

হবিগঞ্জের মাধবপুর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) স্বাক্ষর জাল করে টাকা আত্মসাতের অভিযোগে গ্রেফতার প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা (পিআইও) মোহাম্মদ মাসুদুল ইসলামকে চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

রোববার (২ মে) রাত ১২টায় হবিগঞ্জ স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক তওহীদ আহমদ সজল এ তথ্য নিশ্চিত করেছেন।

দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়ের ত্রাণ প্রশাসন শাখার সচিব মো. মোহসীন স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে পিআইওকে সাময়িক বরখাস্ত করা হয় বলেও তিনি জানিয়েছেন।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, পিআইও মাসুদুল ইউএনও’র চেক জালিয়াতির মাধ্যমে প্রায় ৭৩ লাখ টাকা আত্মসাত করেছেন এবং পুলিশের হাতে গ্রেফতার হয়েছেন। তাই তাকে গ্রেফতারের তারিখ থেকেই (৩০ এপ্রিল) বিএসআর পার্ট-১ এর বিধি ৭৩ নোট-২ মোতাবেক চাকরি থেকে সাময়িক বরখাস্ত করা হলো। তবে বিচারের কার্যক্রম শেষ না হওয়া পর্যন্ত তিনি বিধি মোতাবেক খোরপোষ ভাতাদি প্রাপ্য হবেন।

এদিকে রোববার হবিগঞ্জের সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট তাহমিনা হকের আদালতে গ্রেফতার পিআইও’র আইনজীবী জামিন প্রার্থনা করলে বিচারক আবেদনটি নামঞ্জুর করেন। একইদিন স্থানীয় সরকার বিভাগের উপ-পরিচালক তৌহিদ আহম্মদ সজলকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি গঠন করে জেলা প্রশাসন।

পুলিশ জানায়, উপজেলায় দুর্যোগ সহনীয় ঘর নির্মাণ প্রকল্পের টাকা ইউএনও’র স্বাক্ষর জাল করে আত্মসাৎ করেন পিআইও মাসুদুল ইসলাম। বিষয়টি নজরে এলে ইউএনও ফাতেমা-তুজ-জোহরা শুক্রবার (৩০ এপ্রিল) বিকেলে মাধবপুর থানায় একটি লিখিত অভিযোগ দেন। অভিযোগ দায়েরের পর শুক্রবার রাত ১০টার দিকে চুনারুঘাট থানা পুলিশের সহায়তায় চুনারুঘাট শহর থেকে তাকে গ্রেফতার করে মাধবপুর থানা পুলিশ।

এ বিষয়ে জেলা দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ কর্মকতা মো. আলতাফ হোসেন বলেন, আমি এ জেলায় নতুন যোগদান করেছি। বিষয়টি আমার জন্য বিব্রতকর। পরিচালক মহোদয় ঘটনাস্থল পরিদর্শন করেছেন। তিনি যেভাবে নির্দেশনা দেবেন সেভাবে পরবর্তী পদক্ষেপ নেয়া হবে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত