শিরোনাম:

ঢাকা-দিল্লি এয়ার বাবল চালু হতে পারে জুলাইয়ে

উত্তরা বোট ক্লাবে কি ঘটেছিল, সব জানালেন পরীমনি

আজকের রাশি। ১৪ জুন

৩৮ স্ত্রীর স্বামী ও ৮৯ সন্তানের জনক জিওনা চানা মারা গেছেন

রাজনীতিতে উজ্জ্বল নক্ষত্র হয়ে থাকবেন মোহাম্মদ নাসিম: নানক

সাবেক এমপির নির্দেশে খুন, ‘কিলার’ শরিফ গ্রেফতার

অনলাইন ডেস্ক
প্রকাশিত : মে ২৩, ২০২১

শেয়ার করুন

লক্ষ্মীপুর-১ আসনের সাবেক এমপি মো. আউয়ালের নির্দেশে রাজধানীর পল্লবী এলাকায় সন্তানের সামনে সাহিনুদ্দীন নামে একজনকে কুপিয়ে খুনের ঘটনায় ‘কিলার’ শরিফকে গ্রেফতার করেছে মহানগর গোয়েন্দা পুলিশ (ডিবি)।

শনিবার (২২ মে) সন্ধ্যায় নারায়ণগঞ্জের কাঁচপুর এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করে ডিবি মিরপুর বিভাগের পল্লবী জোনাল টিম।

ডিবি জানায়, সাহিনুদ্দীন হত্যায় ভাড়াটে কিলার হিসেবে শরিফ সরাসরি অংশ নিয়েছিল।

ডিবি মিরপুর বিভাগের পল্লবী জোনের অতিরিক্ত উপ-কমিশনার (এডিসি) মো. আহসান খান জানান, গ্রেফতার অপর আসামিদের দেওয়া তথ্য এবং প্রযুক্তির সহায়তায় হত্যাকাণ্ডে শরিফ জড়িত থাকার বিষয়টি নিশ্চিত হওয়া গেছে। পরে অবস্থান শনাক্ত করে কাঁচপুর থেকে তাকে গ্রেফতার করা হয়েছে।

তার বিরুদ্ধে এর আগেও একাধিক মামলা রয়েছে। সাহিনুদ্দীন হত্যা মামলায় রিমান্ড চেয়ে রোববার (২৩ মে) তাকে আদালতে পাঠানো হবে বলেও জানান তিনি।

বৃহস্পতিবার (২১ মে) ভোরে ভৈরবে অভিযান চালিয়ে হত্যাকাণ্ডের নির্দেশদাতা ও পরিকল্পনাকারী আউয়ালকে গ্রেফতার করে র্যাব।

আউয়ালকে গ্রেফতারের পর র্যাব জানায়, মূলত জমি সংক্রান্ত বিরোধের জেরে হত্যাকাণ্ডটি সংঘটিত হয়। ঘটনার ৪ থেকে ৫ দিন আগে দুপুরবেলা আউয়ালের কলাবাগান অফিসে তাহের এবং সুমন হত্যাকাণ্ডের চুড়ান্ত পরিকল্পনা করে। মাঠ পর্যায়ে হত্যাকাণ্ড বাস্তবায়নের জন্য সুমনকে দায়িত্ব দেওয়া হয়। সুমনের নেতৃত্বে প্রায় ১০-১২ জন সক্রিয়ভাবে কিলিং মিশনে অংশগ্রহণ করে।

ঘটনার দিন ১৬ মে বিকেলে পরিকল্পনা অনুযায়ী তারা ঘটনাস্থলে যায়। তারপর ভিকটিম সাহিন সন্তানসহ ঘটনাস্থলে এলে সুমন, মনির, মানিক, হাসান, ইকবাল ও মুরাদসহ ১০-১২ জন ধারালো অস্ত্র দিয়ে সাহিনকে আঘাত করে তার মৃত্যু নিশ্চিত করে। হত্যাকাণ্ডের পর সুমন আউয়ালকে মোবাইল ফোনে কল করে জানায় ‘স্যার ফিনিস’। পরে জড়িতরা দেশের বিভিন্ন স্থানে গা ঢাকা দেয়।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত