শিরোনাম:

ঝাড়বাতির সঙ্গে বিয়ে!

রাজকন্যা লতিফার অবিলম্বে মুক্তির দাবি জাতিসংঘের

অসহায়দের সহায়তায় ১০ কোটি টাকা অনুদান প্রধানমন্ত্রীর

মিসরের ট্রেন দুর্ঘটনায় নিহত বেড়ে ২৩

‘শিশুবক্তা’ রফিকুল ইসলাম ৪ দিনের রিমান্ডে

সকালে আসছেন মালদ্বীপের রাষ্ট্রপতি

অনলাইন ডেস্ক
প্রকাশিত : মার্চ ১৭, ২০২১

শেয়ার করুন

সোনারদেশ২৪: ডেস্কঃ

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষ উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে যোগ দিতে বুধবার (১৭ মার্চ) ঢাকায় আসছেন মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ।

পররাষ্ট্র মন্ত্রণালয় সূত্র জানায়, বুধবার সকালে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে পৌঁছালে তাকে স্বাগত জানাবেন সফরকালে রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

বিমানবন্দরে পৌছানোর পর তিনি সাভার জাতীয় স্মৃতিসৌধে মুক্তিযুদ্ধে নিহত শহীদদের প্রতি ফুল দিয়ে শ্রদ্ধা জানাবেন। এরপর ধানমন্ডির ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান স্মৃতি জাদুঘর পরিদর্শন করবেন।

বুধবার বিকেলে জাতীয় প্যারেড স্কয়ারে আয়োজিত অনুষ্ঠানে যোগ দেবেন মালদ্বীপের রাষ্ট্রপতি। বৃহস্পতিবার তিনি রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর সঙ্গে আনুষ্ঠানিক বৈঠক করবেন। আগামী ১৯ মার্চ সকালে তিনি ঢাকা ত্যাগ করবেন।

মঙ্গলবার (১৫ মার্চ) মালদ্বীপের বাংলাদেশ হাইকমিশন জানিয়েছে, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও বাংলাদেশের স্বাধীনতার ৫০ বছর পূর্তি উপলক্ষে মালদ্বীপের প্রেসিডেন্ট ইব্রাহিম মোহাম্মদ সলিহ আগামী ১৭-১৯ মার্চ বাংলাদেশ সফর করবেন।

মালদ্বীপের পররাষ্ট্রমন্ত্রী, ইকনোমিক ডেভেলপমেন্ট মন্ত্রী ও অন্যান্য পদস্থ কর্মকর্তারা তার সফরসঙ্গী হবেন। রাষ্ট্রীয় এ সফরে বাংলাদেশ ও মালদ্বীপের মধ্যে পারস্পরিক স্বার্থসংশ্লিষ্ট দ্বিপাক্ষিক বিভিন্ন বিষয়ে আনুষ্ঠানিক বৈঠক হবে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত