শিরোনাম:

আফগানিস্তানে তারাবির নামাজে গুলি, নিহত ৮

৩৬ লাখ কৃষক-শ্রমিককে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী

টানা তৃতীয় দিন দেশে করোনায় শতাধিক মৃত্যু

২৩ হাজার বন্দিকে মুক্তি দিল মিয়ানমার

‘লকডাউনে ১ কোটি ২৫ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দেবে সরকার’

যুক্তরাষ্ট্রের কাছে খুনি রাশেদ চৌধুরীকে ফেরত চেয়েছে বাংলাদেশ

অনলাইন ডেস্ক
প্রকাশিত : অক্টোবর ১৪, ২০২০

সোনারদেশ২৪: ডেস্কঃ

মার্কিন যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগানের সঙ্গে বৈঠকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের খুনি রাশেদ চৌধুরীকে ফেরতের দেওয়ার বিষয়ে আলোচনা হয়েছে বলে জানিয়েছেন পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম, এমপি।

বুধবার (১৪ অক্টোবর) সন্ধ্যায় রাজধানীর হোটেল ওয়েস্টিনে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করেন মার্কিন যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্রমন্ত্রী স্টিফেন ই বিগান।

বৈঠক শেষে পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলম বলেন, তবে এ ব্যাপারে এখনই বিস্তারিত জানানো সম্ভব নয়।

শাহরিয়ার আলম বলেন, বৈঠকে বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা হয়েছে। যুক্তরাষ্ট্রের কোভিড ভ্যাকসিন নিয়েও আমরা আলোচনা করেছি। বঙ্গোপসাগরে তেল-গ্যাস অনুসন্ধানের বিষয়ে আলোচনা হয়েছে। একটি মার্কিন কোম্পানি এ নিয়ে আগ্রহও দেখিয়েছে।

এক প্রশ্নের জবাবে শাহরিয়ার আলম জানান, শুধু বাংলাদেশি শিক্ষার্থীদের জন্য নয়, বিশ্বের সব দেশের শিক্ষার্থীদের জন্য ভিসা দেওয়ার ক্ষেত্রে যুক্তরাষ্ট্র সিদ্ধান্ত নেবে।

প্রতিমন্ত্রী বলেন, রোহিঙ্গা সঙ্কট নিয়ে দীর্ঘমেয়াদী সমাধানে আমরা যেতে চাই না বলে যুক্তরাষ্ট্রকে জানিয়েছি। তবে যুক্তরাষ্ট্র বলেছে, প্রতিবেশী দেশগুলোকে এ বিষয়ে সম্পৃক্ত করা প্রয়োজন।

বুধবার বিকেলে দিল্লি থেকে একটি বিশেষ ফ্লাইটে ঢাকায় আসেন মার্কিন যুক্তরাষ্ট্রের ডেপুটি সেক্রেটারি অব স্টেট স্টিফেন ই বিগান।

ঢাকা সফরের প্রথম দিন সন্ধ্যায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করেন তিনি। বৈঠককালে ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার উপস্থিত ছিলেন।

বৃহস্পতিবার পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকে বসবেন মার্কিন উপ-পররাষ্ট্রমন্ত্রী। একই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও বৈঠক করার কথা রয়েছে তার।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত