শিরোনাম:

বাংলাদেশকে ধন্যবাদ জানালো ভারত

রাশিয়া আনল করোনার সব ধরনের ভ্যারিয়েন্টের বিরুদ্ধে ‘কার্যকর’ টিকা

নাটোরে ১৯৯ অসচ্ছল সাংস্কৃতিক কর্মীকে প্রধানমন্ত্রীর অনুদান

করোনায় মারা গেলেন অভিনেত্রী অভিলাষা পাতিল

১৫ মে বাজারে আসছে রাজশাহীর আম

‘ভাত দেওয়ার মুরোদ নেই কিল দেওয়ার গোসাই এই সরকার’

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ২৪, ২০২১

শেয়ার করুন

সোনারদেশ২৪: ডেস্কঃ

‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’র সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন বলেছেন, অপরিকল্পিত লকডাউনের কারণে মানুষের মধ্যে এখন হাহাকার চলছে। আমরা দেখছি প্রতিবন্ধী রিকশাওয়ালাকে হেনস্তা করল পুলিশ, ক্ষুধার যন্ত্রণায় মানুষ আলু সিদ্ধ করে খেয়ে রোজা রেখেছে। এই হলো বাংলাদেশের চিত্র। ভাত দেওয়ার মুরোদ নেই কিল দেওয়ার গোসাই এই সরকার।’

শনিবার (২৪ এপ্রিল) বেলা ১২টার দিকে জাতীয় প্রেসক্লাবের সামনে এক মানববন্ধনে তিনি এ মন্তব্য করেন। ‘দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলন’র উদ্যোগে ‘আগে ভাত দাও পরে লকডাউন দাও’ শিরোনামে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়। অসহায় মানুষের খাদ্য সংকট বোঝাতে মানববন্ধনে অংশগ্রহণকারীরা খালি প্লেট প্রদর্শন করেন।

মানুষের দিকে না তাকিয়ে লুটপাটের সরকার লুটপাট নিয়ে ব্যস্ত আছে উল্লেখ করে রকিবুল ইসলাম বলেন, সরকারকে অনুরোধ করবো জনগণের কথা চিন্তা করুন। ঠান্ডা মাথায় ভাবুন মানুষের কী দুরবস্থা চলছে।

তিনি বলেন, বৈষম্য দূর করতে ৭১ সালে যুদ্ধ হয়েছিল, কথা ছিল মানুষের অধিকার থাকবে, গণতন্ত্র থাকবে, মানুষের ভাতের অধিকার থাকবে, একটি সুন্দর বাংলাদেশ নির্মাণ হবে। কিন্তু আমরা দেখলাম এই সরকার রাষ্ট্রীয় ক্ষমতায় আসার পর থেকে বাংলাদেশের গণতন্ত্র, মানবাধিকার, ভোটের অধিকার সমস্ত কিছু বঙ্গোপসাগরে ছুড়ে ফেলে দিয়েছে। যদি সাধারণ মানুষের কথা চিন্তা না করা হয় তাহলে আগামী দিনে এদেশের মানুষকে সাথে নিয়ে দুর্বার আন্দোলন গড়ে তোলা হবে। আমরা বলতে চাই প্রতিটি মানুষের খাবারের নিশ্চয়তা দিতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন, সংগঠনের যুগ্ন সাধারণ সম্পাদক মোঃ জিয়াউল হক আনোয়ার, জিনাফের সভাপতি মিয়া মোহাম্মদ আনোয়ার, মুসলিম লীগের সাংগঠনিক সম্পাদক আসাদুর রহমান খান, নবীন দলের সাংগঠনিক সম্পাদক আতাউর রহমান বাবুল, চালক দলের সভাপতি জসিম উদ্দিন কবির, গণতন্ত্র রক্ষা মঞ্চের সভাপতি শাহজাহান কামাল।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত