শিরোনাম:

আফগানিস্তানে তারাবির নামাজে গুলি, নিহত ৮

৩৬ লাখ কৃষক-শ্রমিককে আর্থিক সহায়তা দেবেন প্রধানমন্ত্রী

টানা তৃতীয় দিন দেশে করোনায় শতাধিক মৃত্যু

২৩ হাজার বন্দিকে মুক্তি দিল মিয়ানমার

‘লকডাউনে ১ কোটি ২৫ লাখ পরিবারকে খাদ্য সহায়তা দেবে সরকার’

বাংলাদেশের অগ্রগতিতে বড় ভূমিকা রাখছে সশস্ত্র বাহিনী

অনলাইন ডেস্ক
প্রকাশিত : মার্চ ২৯, ২০২১

সোনারদেশ২৪: ডেস্কঃ

উন্নয়নের মহাসড়কে থাকা বাংলাদেশের অগ্রগতিতে বড় ভূমিকা রেখে চলছে সশস্ত্র বাহিনী। পদ্মা সেতু থেকে শুরু করে দেশের সড়ক যোগাযোগ খাতের সব ধরনের উন্নয়ন চলছে সেনাবাহিনীর সম্পৃক্ততায়। এক্ষেত্রে ঊর্ধ্বতন সেনা কর্মকর্তারা বলছেন, দেশের আর্থসামাজিক উন্নয়নে আগামীতেও এ ধারা অব্যাহত থাকবে।

চট্টগ্রামে দুই দিনব্যাপী উন্নয়নমেলা পরিদর্শনে এসে এ আশাবাদ ব্যক্ত করেন সেনা এবং পুলিশের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

রোববার (২৮ মার্চ) দুপুরের আগেই চট্টগ্রামের এম এ আজিজ স্টেডিয়াম চত্বরে আয়োজিত উন্নয়ন মেলায় সাজ সাজ রব। চারদিকে উৎসবের আমেজ। এর মূল কারণ, মেলা পরিদর্শনে আসছেন বাংলাদেশ সেনাবাহিনীর ২৪ পদাতিক ডিভিশনের জিওসি মেজর জেনারেল সাইফুল আবেদীন।

নির্ধারিত সময়েই মেজর জেনারেল সাইফুল আবেদীন ঊর্ধ্বতন কর্মকর্তাদের নিয়ে আসেন মেলা পরিদর্শনে। অতিথি সেনা কর্মকর্তাকে বরণ করে নেন মেলার উদ্যোক্তা জেলা প্রশাসক মোহাম্মদ মমিনুর রহমান। মেলা প্রাঙ্গণে ঢুকতেই সেনাবাহিনীর স্টল। প্রথমে সেখানে গেলেন তিনি। দেখলেন চট্টগ্রামে সেনাবাহিনীর তত্ত্বাবধানে চলা নানা উন্নয়নমূলক কাজের অগ্রগতি।

এ সময় তিনি সেনাবাহিনী-পুলিশের স্টলের পাশাপাশি সরকারি বিভিন্ন সংস্থার আরও কয়েকটি স্টল পরিদর্শন করেন। ইতোমধ্যে সরকারের পক্ষ থেকে ঘোষণা করা হয়েছে ২০৩০ সালের মধ্যে ফোর্সেস গোল অর্জনের রূপরেখা। আর তাতেই উঠে আসছে দেশের উন্নয়নের সামগ্রিক চিত্র।

মেজর জেনারেল সাইফুল আবেদীনের সঙ্গে পরিদর্শনে ছিলেন সিএমপি কমিশনার সালেহ মোহাম্মদ তানভীর। তিনিও জানালেন, দেশের অগ্রগতিতে সারথি হতে পেরে পুলিশ প্রশাসন গর্বিত।

স্বাধীনতার সুবর্ণজয়ন্তী এবং স্বল্পোন্নত দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপ নেওয়ার বিষয়গুলো তুলে ধরতে আয়োজিত এই উন্নয়ন মেলায় অংশ নিয়েছে সরকারি বিভিন্ন সংস্থার ১২৮টি স্টল।

পূর্ববর্তী সংবাদ পরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
  • সর্বাধিক পঠিত