শিরোনাম:

জয়ার ‘ম্যাংগো শাড়ি’

বিভিন্ন অধিদপ্তরে জনবল নিয়োগে পিএসসির বিজ্ঞপ্তি

কোয়ারেন্টাইনে সাকিব-মোস্তাফিজের ঈদ

শেষ বৈশাখে রাজশাহী ঢেকেছে শীতের কুয়াশায়!

ঈদে সালমানের বিরিয়ানির অপেক্ষায় থাকেন শাহরুখ

বর্তমানে দেশে ৮ হাজার ৩৩৫ জেনারেল ও ৪৫৯ আইসিইউ বেড খালি

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ৩০, ২০২১

শেয়ার করুন

করোনাকালিন দেশের ৮ বিভাগের হাসপাতালগুলোতে এই মুহূর্তে মোট ৮ হাজার ৩৩৫টি কোভিড জেনারেল বেড এবং ৪৫৯টি কোভিড আইসিইউ বেড খালি হয়েছে।

বৃহস্পতিবার রাতে স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা মো. মাইদুল ইসলাম প্রধান এ তথ্য জানান।

হাসপাতালগুলি থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী, দেশের ৮ বিভাগে এই মুহূর্তে মোট কোভিড ডেডিকেটেড শয্যাসংখ্যা ১২ হাজার ৩৬৫টি এবং মোট আইসিইউ শয্যা সংখ্যা ১ হাজার ৮৪ টি। এগুলির মধ্য থেকে বহু সংখ্যক রোগী চিকিৎসা নিয়ে হাসপাতাল ছেড়ে যাওয়ায় এখন উল্লিখিত বেডগুলি খালি হয়েছে।

আট বিভাগের মধ্যে ঢাকা মহানগর হাসপাতালগুলিতে মোট জেনারেল বেড সংখ্যা ৫ হাজার ৬৪৪টির মধ্যে খালি রয়েছে ৩ হাজার ৪১৩ টি, মোট আইসিইউ ৭৬৯ টির মধ্যে খালি রয়েছে ৩২৮ টি। এই হাসপাতালগুলির মধ্যে সরকারি ১৩টি এবং বেসরকারি ১৩টি হাসপাতাল রয়েছে।

ঢাকা মহানগরের ১৩টি কোভিড ডেডিকেটেড সরকারি হাসপাতালের রয়েছে। এরমধ্যে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের ৭০৫টি বেডের মধ্যে খালি রয়েছে ২৪৫টি, মোট আইসিইউ ২০টির মধ্যে কোন বেড এখন খালি নেই। বিএসএমএমইউ এর মোট ২৩০টি জেনারেল বেডের মধ্যে খালি রয়েছে ১১৫টি, মোট আইসিইউ ২০ টি বেডের মধ্যে খালি রয়েছে ৪ টি।

কুর্মিটোলা জেনারেল হাসপাতালের মোট ৩০০ টি জেনারেল বেডের মধ্যে খালি রয়েছে ৪৬ টি, মোট আইসিইউ বেড ১০ টির মধ্যে কোন বেড খালি নেই, মুগদা জেনারেল হাসপাতালের মোট ৩৬০টি জেনারেল বেডের মধ্যে বর্তমানে খালি রয়েছে ২৩০টি, মোট আইসিইউ বেড ১৯ টির মধ্যে খালি আছে মাত্র ১ টি।

কুয়েত মৈত্রী হাসপাতালের মোট ১৬৯টি জেনারেল বেডের মধ্যে খালি আছে ১০৭টি এবং মোট ২৬টি আইসিইউ বেডের মধ্যে খালি রয়েছে ৪ টি, শেখ রাসেল গ্যাস্ট্রোলিভার হাসপাতালের মোট ১৭৪টি সাধারণ বেডের মধ্যে খালি রয়েছে ৯৫টি এবং মোট ১৬ টি আইসিইউ বেডের মধ্যে খালি রয়েছে ৫ টি।

শহীদ সোহরাওয়ার্দী হাসপাতালের মোট ২৮৮টি জেনারেল বেডের মধ্যে খালি রয়েছে ১৮৩টি এবং মোট ১০টি আইসিইউ বেডের মধ্যে খালি রয়েছে ১ টি, সরকারি কর্মচারী হাসপাতালের মোট ৯৪টি জেনারেল বেডের মধ্যে খালি রয়েছে ৭৪টি এবং ৬টি আইসিইউ বেডের মধ্যে খালি রয়েছে ১ টি।

রাজারবাগ পুলিশ হাসপাতালের মোট ৪৮৫টি জেনারেল বেডের মধ্যে খালি রয়েছে ৩৬৪টি এবং মোট ১৫টি আইসিইউ বেডের মধ্যে খালি রয়েছে ১০ টি। সংক্রামক ব্যাধি হাসপাতালের মোট ১০টি জেনারেল বেডের মধ্যে খালি রয়েছে ৮ টি, এন.আই.সি.ভি.ডি হাসপাতালের মোট ১৩৭টি জেনারেল বেডের মধ্যে খালি রয়েছে ১২১টি।

টিবি হাসপাতালের মোট ২০০টি জেনারেল বেডের মধ্যে খালি রয়েছে ১৮৭টি এবং মোট ৫টি আইসিইউ বেডের মধ্যে খালি রয়েছে ৪ টি, ডিএনসিসি হাসপাতালের মোট ২০০টি জেনারেল বেডের মধ্যে খালি রয়েছে ৭৬টি এবং মোট ১০০টি আইসিইউ বেডের মধ্যে খালি রয়েছে ১৮টি।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত