শিরোনাম:

জয়ার ‘ম্যাংগো শাড়ি’

বিভিন্ন অধিদপ্তরে জনবল নিয়োগে পিএসসির বিজ্ঞপ্তি

কোয়ারেন্টাইনে সাকিব-মোস্তাফিজের ঈদ

শেষ বৈশাখে রাজশাহী ঢেকেছে শীতের কুয়াশায়!

ঈদে সালমানের বিরিয়ানির অপেক্ষায় থাকেন শাহরুখ

ফেরিঘাটগুলোতে ঢাকামুখী মানুষের চাপ

অনলাইন ডেস্ক
প্রকাশিত : এপ্রিল ২৫, ২০২১

শেয়ার করুন

সোনারদেশ২৪: ডেস্কঃ

আজ রবিবার (২৫ এপ্রিল) থেকে খুলছে শপিংমল ও দোকানপাট। ফলে আয় রোজগারের আশায় ঢাকামুখী হচ্ছেন শ্রমজীবী মানুষ। এমন পরিস্থিতিতে রাজধানী ঢাকায় কর্মস্থলে ফেরা মানুষের পথে পথে ভোগান্তি ও গলাকাটা ভাড়া গুনতে হয়েছে। এতে ফেরিঘাটগুলোতে বেড়েছে যানবাহনের চাপ।

কঠোর বিধিনিষেধের কারণে পর্যাপ্ত যানবাহন না থাকলেও নানা উপায়ে ঢাকার দিকে যাত্রা করছেন তারা। যাত্রী ও যানবাহন পারাপারের জন্য দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে পাঁচটি ছোট ফেরি চালু রেখেছে বিআইডব্লিউটিসি কর্তৃপক্ষ।

ঘাট এলাকায় স্বাস্থ্যবিধি মানছেন না যাত্রী ও চালকরা। এদিকে মুন্সীগঞ্জের শিমুলিয়া-বাংলাবাজার নৌরুটে চার থেকে পাঁচটি ফেরি চলাচল করছে। এসব ফেরিতে করে ঢাকার যাত্রা করছেন শ্রমজীবী মানুষ। লঞ্চ-স্পিডবোট বন্ধ থাকায় ফেরিঘাটে যাত্রীদের উপস্থিতি বেড়েছে।

গণপরিবহন বন্ধ থাকার সুযোগে অটো, সিএনজি, মোটরসাইকেলচালকরা যাত্রীদের কাছ থেকে কয়েকগুণ বেশি ভাড়া আদায় করছেন বলে অভিযোগ যাত্রীদের। তবে অতিরিক্ত ভাড়া দিয়েও গন্তব্যে পৌঁছাতে চরম ভোগান্তি পোহাতে হচ্ছে যাত্রীদের। পথে পথে বাধা দিচ্ছে পুুলিশ।

দোকান কর্মচারী আবির হোসেন জানান, দোকান তো খুলছে, যেভাবেই হোক ঢাকায় যেতেই হবে। বাস বন্ধ, এখন বিভিন্ন পরিবহনে ভেঙে ভেঙে যেতে হচ্ছে। ভাড়া দুই-তিনগুণ বেশি দিতে হচ্ছে।

পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ
সর্বশেষ সংবাদ
সর্বাধিক পঠিত